• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাষ্ট্রদূতরা সীমালঙ্ঘন করলে ব্যবস্থা : শাহরিয়ার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৯:০৪ এএম
রাষ্ট্রদূতরা সীমালঙ্ঘন করলে ব্যবস্থা : শাহরিয়ার

কোনো বিদেশি কূটনীতিক বাংলাদেশে কূটনৈতিক রীতিনীতি লঙ্ঘন করলে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা ন𓆏েবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সোমবার (৫ জুন) পররাষ্ট্র মন্ত্🌜রণালয়ে সাংবাদিকদের 💖এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়ামা কিমিনোরি রোববার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এর এক দিন আগে জাপানি রাষ্ট্রদূত বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে🦋 জানতে চান।

রাষ্ট্রদূতরা এ ধরনের কাজ করতে পারেন কি না, জানতে চাওয়া হয় শাহরিয়ার আলমের কাছে। জবাবে প্রতিমন্ত্রী বলেন, “আমার বিস্তারিত জানা নেই (জাপানের রাষ্ট্রদূতের দুই বৈঠক সম্পর্কে)। আজ থেকে ছয় মাস আগে একটি পরিস্থিতি গিয়েছে। কেউ কেউ তখন দায়িত্বের বাইরে গিয়ে কাজ করেছেন। য🃏দি কোনো দেশের রাষ্ট্রদূত আবারও সে ধরনের কোনো কর্মকাণ্ডে জড়িত  হন, যেটা আমরা মনে করব যে তাদের সীমা লঙ্ঘন করে ফেলছেন। এটা আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।”

সংবাদ সম্༺মেলনে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে লেখা দেশটির ছয় কংগ্রেসম্যানের ‘কথিত’ চিঠিটি দুর্বল ও সস্তা বলে আখ্যা দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, “নির্বাচন ঘনিয়ে এলে আগামী দিনে এ ধরনের কর্মকাণ্ড বাড়তে পারে। তবে আমরা এই কংগ্রেসম্যানদের সবার কাছে গঠনমূল🧸কভাবে পৌঁছাব।”

মার্কিন🔯 প্রেসিডেন্টের কাছে ছয় কংগ্রেসম্যানের চিঠি সরকার কীভাবে দেখছে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, “আমরা চিঠিটা সংগ্রহ করেছি। অন্যান্য চিঠিপত্রের মতো এখানেও অসামঞ্জস্য আছে। অন্যান্য চিঠির মতো বাড়াবাড়ি আছে। তথ্যের একটা বড় ধরনের ঘ꧒াটতি আছে।”

সূত্র : বাসস

Link copied!