• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অনির্দিষ্টকালের জন্য দেশের সব আদালত বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০৫:৪৭ পিএম
অনির্দিষ্টকালের জন্য দেশের সব আদালত বন্ধ
সুপ্রিম কোর্ট। ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে অসহযোগ করও্𝐆মসূচির মধ্যে অনির্দিষ্টকালের জন্য সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার 🌊(৪ আগস্ট) প্রধান বিচারপতির পক্ষ থেকে সুপ্রিম কোর্টের কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত জানানো হয়। পরে রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমেদ ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দেশের সব আদালতের কার্যক্রম বন্ধের তথ্য জানানো হয়।

আদালত বন্ধের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে ৫ আগস্ট (সোমবার) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশের অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালের সব বিচারিত কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে দেশের প্রধান বিচারপতি যেকোনো ♊আদালত ও ট্রাইব্𓆉যুনালকে বিচারকার্য পরিচালনার আদেশ দেবেন।

এ ক্ষেত্রে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট🦩 আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট সাংবিধানিক বাধ্যবাধকতায় সার্বক্ষণিক দায়িত্বরত ൲থাকবেন। 

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সোমবার (৫ আগস্ট) থেকে তিন দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আর অসহযোগ ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়ায় রোববার সন্ধ্যা থেকে অনির্দিষ্টক𒅌ালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। 

Link copied!