• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৯ হজ এজেন্সিকে শোকজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৮:০৯ পিএম
৯ হজ এজেন্সিকে শোকজ
ধর্ম মন্ত্রণালয়ের লোগো। ছবি : সংগৃহীত

নির্ধারিত সময়ের ম🎐ধ্যে হজযাত্রীর ভিসা না করায় ৯টি হজ এজেন্সিকে কারণ দর্শানোর💮 নোটিশ (শোকজ) দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। শোকজপ্রাপ্ত এজেন্সিগুলো এখনো ২৯২  হজযাত্রীর ভিসা নিশ্চিত করতে পারেনি।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের যু๊গ্ম সচিব মনজুরুল হকের সই করা চিঠিতে তাদের শোকজ করা হয়🐽।

একই সঙ্গে যেসব হজযাত্রীর ভিসা এখনো হয়নি আজকের মধ্যেই তাদের ভিসা করার নির্দেশ দেওয়া হয়। অন্ꦛযথায় এজেন্সিগুলোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথ🔯া জানায় মন্ত্রণালয়।

শোকজ খাওয়া এজেন্সিগুলো হলো, মেহমান ট্রাভেলস, গ্লোবাল ভিশন, খাদিম ওভারসিজ, ফিকাস ট্রাভেলস, দ༺েশ ভ্রমণ ট্রাভেলস, মোবাশ্বেরা ট্রাভেল, হলি দারুনন্নাজাত, এমএস সালসাভিল ও নর্থ বাংলা হজ এজেꦗন্সি।

জানা গেছে, এই ৯ এজেন্সির অধীনে মোট ২ হাজার ৫৬৯ জন হজযাত্রী চলতি বছর হজে যাওয়ার কথা ছিল। এﷺর মধ্যে ভিসা হয়নি ২৯২ জনের। তাদের ভিসা কেন হয়নি, এত দেরি কেন এসব প্ཧরশ্নের জবাব দিতে বলা হয়েছে এজেন্সিকে।

শোকজ চিঠিতে বলা হয়, গত ৯ মে থেকে হজ ফ্লাইট শুরু হয়। এরপর ১৯ মে থেকে বারবার হজযাত্রীদের ভিসা দ্রুত সময়ে সম্পন্ন করার জন্য বলা হলেও তারা পাত্তা দেয়নি। এখনো ২৯২ জনের ভিসা হয়নি। ভিসা বা 🐻অন্য কোনো কারণে এই হজযাত্রী হজে যেতে না পারলে এর দায়ভার𓄧 এসব এজেন্সিকে নিতে হবে।

বুধবার (২৯ মে) রাত পর্যন্ত পবিত্র হজ পালন করতে সৌদি আরব পৌঁছেছেন ৪৯ হাজার ৬৭৪ জন যাত্রী‌। মোট ১২৬টি ফ্লাইটে তারা সৌদি আবর 🔯পৌঁছান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৪৫ হাজার ৯২৭ জন।

Link copied!