• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডেঙ্গুতে আক্রান্ত আরও ৩৫৩, মৃত্যু ২


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৭:৩৭ পিএম
ডেঙ্গুতে আক্রান্ত আরও ৩৫৩, মৃত্যু ২

সারা দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩৯ জনের মৃত্যু হলো। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২১৩। সোমবার (১২ সেপ্টেম্ব🅺র) ডেঙ্গুতে চা💝রজনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছিলেন ৩৪৫ জন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেജন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুඣ বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রত♉িꦉবেদনে বলা হয়েছে, সারা দেশে নতুন করে আরও ৩৫৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৩৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে চিকিৎসাধীন ১১৫ জন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি𝕴 হাসপাতালে সর্বমোট ১ হাজার ২১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। তাদের মধ্যে ঢা🃏কার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৮৯৫ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারিꦉ থেকে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মোট ৯ হাজার ৪৪৮ জন। সুস্থ হয়েছে ৮ হাজার ১৯৬ জন।

মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৩৯ জনের। ডেঙ্গু আক্রান্ত হয়ে বছরের প্রথম মৃত্যুর খবর পা✱ওয়া যায় গত ২১ জুন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গে♐লেও ২০২১ সালে সারা দেশে🌺 ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। ওই বছর দেশব্যাপী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

Link copied!