• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উত্তরা থেকে মতিঝিল যেতে ৩১ মিনিট, যাত্রীদের উচ্ছ্বাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ১০:৪০ এএম
উত্তরা থেকে মতিঝিল যেতে ৩১ মিনিট, যাত্রীদের উচ্ছ্বাস
মেট্রোরেল । ছবি : সংগৃহীত

গতকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতিঝিল-আগারগাঁও অংশের মেট্রোরেল উদ্বোধন করেছেন। রোববার (৫ নভেম্বর) থেকে সর্বসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়✅েছে পুরো মেট্রোরেল।

সকাল সাড়ে ৭টা থেকে উত্ত𝔍রা উত্ত♚র স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করছেন যাত্রীরা।

প্রথম দিনেই উচ্ছ্বাস প্রকাশ করেছে💝ন যাত্রীরা। যানজট এড়িয়ে কম সময়🗹ে মতিঝিল পর্যন্ত পৌঁছানোয় খুশি তারা

মতিঝিলের একটি বেসরকারি ব্যাংকে চাকরি করেন তানভির আরাফাত। প্রতিদিন উত্তরা থেকে বাসে করেই মতিঝিল যেতে হয় তাঁকে। তবে আজ তিনি যাচ্ছেন মেট্রোরেলে। তানভির বলেন, “আগে হাতে অনেক সময় নিয়ে অফিসে যেতে হতো। তবে আজ একদম অল্প সময়ে মতিঝিল পৌঁছে যাবো। এটা ভাবꦗতেই ভালো লাগছে।”

এসময় তানভির বলেন, যানজটের এই ঢাকা শহরে মেট্রোরেল অনেকটা আশীর্বাদের মতো। পুরো 𒀰ঢাকাতেই মဣেট্রোরেল করা দরকার। এতে যানজট অনেক কমবে।

৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল আসতে পেরে উচ্ছ্বসিত আইনজীবী আবদুর রহমান সুমন

একই কথা বল𓆏লেন আয়কর আইনজীবী আবদুর রহমান সুমনও। তিনি মেট্রোরেলে উত্তরা থেকে মতিঝিল এসেছেন। তিনি বলেন, “অনেক ভালো লাগছে। এটা অন্যরকম অনুভূতি। বাংলাদেশে নতুন যুগে ঢুকেছে। খুব কম সময়ে উত্তরা থেকে মতিঝিলে পৌঁছেছি।”

আগারগাঁওয়ের পর আপাতত তিনটি স্টেশন ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলে থামছে মেট্রোরেল। এতে সময় লাগছে মাত্র ৩১ মিনিট। তবে সবগুলো স্টেশন চালু হলে এই পথ পাড়ি দিতে সময় লাগবไে ৩৮ মিনিট।

এদিকে কর্তৃপক্ষ জান🌜িয়েছে, আপাতত বেলা সাড়ে ১১টা পর্যন্ত ট্রেনগুলো উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। আর বেলা সাড়ে ১১টা থেকে পরবর্তী ট্রেনগুলো শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে।

উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশন পর্যন্ত ভাড়া রাখা হচ্ছে ১০০ টাকা।
 

Link copied!