• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আরও ২৬ জনের করোনা শনাক্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৬:৪৪ পিএম
আরও ২৬ জনের করোনা শনাক্ত
করোনা ভাইরাস পরীক্ষা। ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক কমে গিয়েছিল। কিন্তু গত কিছুদিন ধরে আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। এর ধারাবাহিকতায় দেশে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে একই সময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত হয়েছে আর꧂ও ২৬ ꦐজন।

শনিবার (২৩ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে𒀰ছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ৩১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৬ হাজার ৫৮৬ জন। সারা দেশে সরকা🥃রি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৩২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৭৬ হাজার ৯৮০টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছয় দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হা༺র ৯৮ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় একজন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে তিনজন ছাড়পত্র পেয়েছেন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ💧 ৫২ হাজার ৯৫২ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৬৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২🃏৫৬ জন।

এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৩ জনের। সব মিলিয়ে আ♔ক্রান্তের সংখ্যা দাঁড়ি♚য়েছে ২০ লাখ ৪৯ হাজার ৩৫৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য🦄 মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এর আগে ২০২০ সালের ৮ মার্চ দেশ♏ে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন 🔴পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 

Link copied!