• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি পেল আ.লীগ-বিএনপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৪:২৭ পিএম
পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি পেল আ.লীগ-বিএনপি

রাজধানীর নয়াপল্টনে বিএনপি ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগকেꦯ সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল ৪টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফি♔ংয়ে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন প🌃ুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

খন্দকার গোলাম ফারুক বলেন, “সম্মান প্রদর্শন করে বিএনপিকে নয়াপল্টনে এবং আওয়ামী লীগের তিন সংগঠন বায়তুল মোকাররমের 𝓀দক্ষিণ গেটে ২৩ শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।”

কেউ কোনো লাঠিসোঁটা ও ব্যাগ বহন করতে পারবেন না জানিয়ে ডিএমপি কমিশনার বলে🅰ন, “রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিতে পারবেন না। সীমানার বাইরেও যাওয়া যাবে না। এ ছাড়া কোনো বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নেওয়ꦦা হবে।”

এসময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্য🦄াডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদসহ অন্যান্য ঊর্ধ্বতℱন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে সাংবাদিকদের এক প্ܫরশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, “শনিবার (২৯ জুলাই) শিয়া সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। আশুরায় নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট থাকায় দুই দলক♐ে মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা সদস্যের ব্যবস্থা করতে পারলে দুই দলকে তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি দেওয়া হতে পারে।”

সমাবেশ ঘিরে নিরাপত্তার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “সমাবেশের নিরাജপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। ওয়ারেন্টভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।”

Link copied!