• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংসদে ১৫০ তরুণ এমপি দেখতে চান ভিপি নুর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:২৭ পিএম
সংসদে ১৫০ তরুণ এমপি দেখতে চান ভিপি নুর

গণঅধিকার পরিষদের সভাপতি এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছে🦩ন, আগামী সংসদে কমপক্ষে ১৫০ জন তরুণ এমপি থাকতে হ꧅বে। রোববার (১৫ সেপ্টেম্বর) দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, “ছাত্র-জনতা দেশকে নতুনভাবে গড়ার সুযোগ করে দিয়েছে, এখন যুবকদের দায়ি🦄ত্ব হবে তাদের অসমাপ্ত কাজ সমাপ্ত করা। এ জন্য যুব সংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে দেশ গঠনে কাজ করতে হবে। আগাম꧑ীতে সংসদে কমপক্ষে ১৫০ জন তরুণ এমপি থাকতে হবে। তরুণদের সুযোগ সৃষ্টিতে সংসদ সদস্য নির্বাচনে বয়স ২৫ বছর থেকে কমিয়ে ২১ বছর করারও দাবি জানাচ্ছি।”

আওয়ামী ফ্যাসিবাদের বীজ গোপালগঞ্জ থেকে উৎখাতের আহ্বান জানিয়ে তিনি বলেন, “শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। অথচ তার দোসররা এখনো সক্রিয়। তারা গোপালগঞ্জে হত্যাকাণ্ড ঘটিয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে গোপালগঞ্জের হত্যাকাণ্ডে জড়িতদের 🗹আটক করতে হবে। তা না হলে সেখানকার প্রশাসনের কারও চাকরি থাকবে না।”

নুর আরও বলেন, “গোপালগঞ্জের সন্ত্রাসীরা সংগঠিত হয়ে সেনাবাহিনীর ওপর হামলা করেছিল, এটা আমাদের জন্য লজ্জার। তাদের শায়েস্তা করতে না পারলে ভব🦋িষ্যতে বড় রকমের অঘটন ঘটাতে পারে।”

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, “পত্রিকায় এসেছে নতুন ডিসির ৫৬ জন্যই আওয়ামী লীগের সুবিধাভোগী, তাদের প্রশাসনে রেখে দেশ সংস্কার সম্💜ভব না। ছাত্র-জনতা দেশকে নতুনভাবে গড়ার সুয🌜োগ করে দিয়েছে, এ সুযোগ আমাদের নিতে হবে।”

তিনি আরও বলেন, “অন্তর্বর্তী সরকারের সফলতার ওপর দেশের আগামীর ভবিষ্যৎ নির্ভর করছে। এই সরকার সফল হলে দেশের মানুষের জন্য ভালো হবে। আর যদি ব্෴যর্থ হয় তাহলে দেশের মানুষকে ভুগতে হবে। তাই সরকারকে সফল করার জন্য সবার উচিত সহযোগဣিতা করা। আমরা আমাদের জায়গা থেকে সরকারকে সমর্থন দিয়ে আসছি এবং ভবিষ্যতেও দেব।”

Link copied!