• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৬০ ইউনিয়ন, ৯ পৌরসভার ভোট শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ০৮:৪০ এএম
১৬০ ইউনিয়ন, ৯ পৌরসভার ভোট শুরু

ষষ্ঠ ধাপের স্থগিত ৯ পৌরসভায় এবং প্রথম ধাপে স্থগিত হওয়া ১৬০ ইউনিয়ন পরিষদের ভোট গ্💎রহণ শুরু হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এꦬ ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন জানায়, ১৬০ ইউপিতে বিনা প্রতিদ🥀্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৪৪ জন, চেয়ারম্যান পদে মোট প্রার্থী রয়েছেন ৫০০ ♌জন।

স🎐ংরক্ষিত ওয়ার্ডে প্রার্থ𓃲ী ১ হাজার ৯৪৮ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ৬ হাজার ২৮৪ জন।

এদিকে ৯ পৌরসভার মধ্যജে ৩টি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। বাকি পৌরসভায় মেয়র পদের লড়াই করছেন ২৭ জন।

এর আগে প্রথম ধাপে💙র ২১ জুন ২০৪টি ইউনিয়নে নির্বাচন হয়। এই ২০৪ ইউপিতে ২৮ জন আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম♑্যান নির্বাচিত হন।

খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রা💧ম, ক⛄ক্সবাজার ও নোয়াখালীর ১৬০ ইউপি এবং ৯টি পৌরসভায় ভোট হচ্ছে। ৯টি পৌরসভার সব কটিতে এবং ১৬০ ইউপির মধ্যে ১১টিতে ইভিএমে ভোট গ্রহণ হচ্ছে।

এদিকে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খ🅰লা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় টহল শুরু করেছেন। ভোটের পর দিন পর্যন্ত তারা মাঠে থাকবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আরও রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

স্থানীয় সরকারের এ নির্বাচনে এবারও চে♉য়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। ভোট সামনে রেখে সব ধরনের অনিয়ম-বিশৃঙ্খলা রোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিসি-এসপি-রিটার𝔍্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইসির কর্মকর্তারা।

Link copied!