• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৯:১৯ পিএম
ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাওয়ার পথে ফিনল্যান্ডের হেলসিংকিতে যাত্রা বিরতিতে নেমেছেন প্রধান🍒মন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা ২৩ মিꦛনিটে বিমানের একটি ভিভি🧔আইপি চাটার্ড ফ্লাইটে প্রধানমন্ত্রী হেলসিংকির উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানান, দেশটির♑ স্থানীয় সময় বিকেল ৩টা ৩৭ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হেলসিংকির ভানতা আন্তর্জাতিক বিমানবন্দরে প⛎ৌঁছান।

এ সময় ফিনল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বিমানবন্দরে ♈প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। দু💜দিনের যাত্রা বিরতি শেষে রোববার বিকালে নিউইয়র্কে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। 

এ সময় ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতাকর্মীরাও প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।&n꧒bsp;

ফিনল্যান্ড থেকে এসব তথ্য নিশ্চিত করেছেন ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ এ রব মিন্টু। তার সঙ্গে সাবেক সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সহসভাপতি কে এম লোকমান হোসেন, ডেনমার্ক ও ফিনল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
জানা গেছে, প্রধানমন্ত্র♍ী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে শুক্রবার (১৭ স🐭েপ্টেম্বর) সকালে ঢাকা ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, “বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চাটার্ড ফ্লাইট শুক্রবার সকাল ৯টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হেলসিঙ্কির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚায়।”

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং♏ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তরাꦉ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। ২০২০ সালের ফেব্রুয়ারিতে ইতালি সফরের দেড় বছর পর এটি প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর। 

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সরকারি সফরের অংশ হিসেবে ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে অবꦇস্থান করবেন।

নিউইয়র্ক যাওয়ার পথে প্রধানমন্ত্রী হেলসিঙ্কিতে দুই দিনের যাত্র🍷া বিরতি করবেন বলে জানা গেছে।

Link copied!