• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইজিপির যুক্তরাষ্ট্র সফর নিয়ে যা বললেন পররাষ্ট্র সচিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৫:০১ পিএম
আইজিপির যুক্তরাষ্ট্র সফর নিয়ে যা বললেন পররাষ্ট্র সচিব

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ কোনোরকম অসুবিধা না হলে 🗹যু𒆙ক্তরাষ্ট্রে যেতে পারবেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

সোমবার (৮ আগস্ট) রাজধানীর ফরেন সার্ভিস এ🌊কাডেমিতে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র যাদের নিষেধাজ্ঞা দেয়, তারা জাতিসংঘের আমন্ত্রণে কোনো অনুষ্ঠানে যোগদান করতে পারেন কি না, এমন প্রশ্নের জবাবে মাসুদ বিন মোমেন বলেন, “এ রকম একটি জেন্টলম্যান বা কনভেশন আছে জাতিসংঘের মিটিংয়ে যেতে গেলে। তবে আমরা অতীতে এই নিয়মের ব্যতিক্রমও 🥃দেখেছি। তবে 🐲এটা না হওয়া পর্যন্ত আগে থেকে বলা মুশকিল।”

তিনি আরও বলেন, “আইজিপি কোনোরকম অসুবিধা 🌠না হলে আমরা আশা করছি ꦆযুক্তরাষ্ট্রে যেতে পারবেন। আর কোনো সমস্যা যদি থাকে তাহলে আমরা আগে জানানোর চেষ্টা করব।”

আগামী ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে পুলিশ প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনে স্বরাষ্ট্রমন🐼্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নেওয়ার কথা রয়েছে। ওই দলে আছেন আইজিপিও।

এ বিষয়ে গত বৃ🔥হস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মো. হারুন-অর রশিদ স্বাক্ষরিত জিওতে (সরকারি আদেশ) বলা হয়, প্রতিনিধিদল আগামী ৩০ আগস্ট বা তার কাছাকাছি সময়ে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে এবং তারা ৩ সেপ্টেম্বর বা কাছাকাছি সময়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

Link copied!