• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের শেষ কেনাকাটায় কী থাকছে পছন্দের তালিকায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০১:০৮ পিএম
ঈদের শেষ কেনাকাটায় কী থাকছে পছন্দের তালিকায়

ঈদের আর মাত্র কয়েক দিন বাকি। একদম শেষ সময়ের কেনাকাটা চলছে। পোশাকের কেনাকাটা প্রায় শেষ। তরুণীরা এখন ব্যস্ত সাজসজ্জা আর মেকআপ সামগ্রী কিনতে। শপিং মলের কসমেটিকসের দোকানে নারী ক্রেতাদের উপস্থিতি এখন সবচেয়ে বেশি। দেশি-বিদেশি নানা ডিজাইনের নানা মূল্যের মালা, কানের দুল, আংটি, মেকআপের সব আইটেম কিনতে ব্যস্ত সবা🧜ই। নারীদের পরিপূর্ণ সাজাতে প্রয়োজনীয় সবকিছু বিক্রিতে ব্যস্ত এখন দোকানিরাও। 

গয়নার দোকানগুলোতে পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না আর বিভিন্ন সাজসজ্জার সা🎉মগ্রী কিনতে ব্যস্ত তরুণীরা। বাজারে সোনার গয়নার তুলনায় এ্যান্টিক এবং বাহারি ডিজাইনের গয়নার প্রতি আগ্রহ বেশি নারী ক্রেতাদের। তাদের পছন্দের তালিকায় রয়েছে মেটালের মালা, কানের দুল, আংটি, লং মালা বা ফ্যাশনেবল মালা, ব্রেসলেট, লম্বা চ🦋েইনের ঝুমকা, গলার চিক, বাহুবলী টানা, ডায়মন্ড কার্টের চুড়ি, দুল, ডায়মন্ড কার্টের স্টোনের মালা, কুন্দন রিং, বালি ইত্যাদি। তবে ঈদ মার্কেটে এবার সবচেয়ে বেশি চলছে মেয়েদের পোশাক সারারা এবং কাঁচা বাদাম। পোশাকের মিলিয়ে গয়নার নামও রাখা হয়েছে সারারা। নারীদের পছন্দের তালিকায় রয়েছে এই অলংকারও। 

গতানুগতিক গয়নার পাশাপাশি এবারের মার্কেটেও রয়েছে উচ্চবিত্ত আর সৌখিন মানুষের জন্য কিছু নতুন ও ভিন্ন নামের গয়নাসেট। যার মধ্যে হোয়াইট স্টোন নেকলেস, মেটাল ঝুমকা, বাহারি রঙের স্টোন চুড়ি ও দুলের সেট, কুন্দন গলার সেট, ইন্ডিয়ান জয়পুরী নেকলেস, টিকলী, চুড়ি, পার্ল ꦕরঙের নানা ডিজাইনের সেট প্রভৃতি অন্যতম। 

আবার দামের দিক থেকে কিছু🥂টা কম হওয়ায় নিম্নবিত্ত আর মধ্যবিত্ত সবাই ভিড় জমিয়েছে নিউমার্কেট আর গাউছিয়া বাজারে। এবার ঈদ মার্কেটে সাজসজ্জার সামগ্রীর মূল্য সর্বনিম্ন ১৮০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত, ডায়মন্ড কার্টের চুড়ি রয়েছে ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত, কানের দুল অক্সিমেটালের ২০০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত, বাহুবলী-২ কানের টানা ২০০ টাকা থেকে ৩ হাজার টাকা পর্যন্ত, ডায়মন্ড কার্ট ও মেটালের শিশু ও তরুণীদের বাহারি গয়না ১০০ টাকা থেকে ৫০০ টাকা, সুতা দিয়ে তৈরি বিভিন্ন মালা ১০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। 

এছাড়া নিউমার্কেটে বিভিন্ন ডিজাইনের সোনা এবং ইমিটেশনের মিশ্রণ দিয়ে নানা বাহারের গহণা আচে দোকা❀ন গুলোতে। এখানেও ৪ হাজার থেকে ওপরে মূল্যের নানা গহনা কিনতে ব্যস্ত উচ্চ মধ্যবিত্ত এবং উচ্চব🅷িত্ত নারী ক্রেতারা। 

ঈদকে সামনে রেখে বিভিন্ন গহনা ও সাজ-সজ্জার সামগ্রী ছাড়াও তরুণীরা ভালো ব্র্যান্ডের মেকআপ আইটেম নিতে পছন্💫দ করে। যার মধ্যে স্কিন কেয়ার, ফাউন্ডেশন, কনসিলার, আই শ্যাডো, হাই-লাইটার, দেশি-বিদেশি ফেস পাউডার, নানা রঙের নেইল পলিশ, লিপস্টিক এবং ভারতীয়সহ বিদেশি ব্র্যান্ডের বেশি চাহিদা রয়েছে।

বিক্রিꦍ হচ্ছে ভারতীয় এবং ইউরোপের বিভিন্ন নামীদামি ব্র্যান্ডের পণ্য যার মধ্যে উল্লেখযোগ্য ব্র্যান্ডের মেকআপ পণ্য বিক্রয় হচ্ছে প্যারিসের গারনিস, ফ্লোরমার, ন্যাকেড হ্যারেস বিউটি, লরিয়াল, মিস রোজ, ভেলমেট🦹 ম্যাট, রেভলন, নিক্সসহ অন্যসব কোম্পানি। 

Link copied!