• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বর্ষায় কোন ধরণের গয়না পরবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৯:৫০ পিএম
বর্ষায় কোন ধরণের গয়না পরবেন
ছবি: সংগৃহীত

নারীদের পোশাকে ༺সঙ্গে গহনা না পরলে কী হয়! পোশাকের সঙ্গে মানানসই গহনা তো লাগেই। প্রতিনিয়ত বাইরে কা🎶জে বের হচ্ছেন নারীরাও। শাড়ি কিংবা সেলোয়ার কামিজের সঙ্গে মানিয়ে গলা আর কানের গহনাও পরছেন। তাই পোশাকের সঙ্গে গহনা কেনারও হিরিক থাকে সবসময়।

 নারীদের ফ্যাশেন গহনা অনেক অংশ জুড়ে রয়েছে। মৌসুম ভেদে এসব গহনার ধরণও বদলে যায়। যেমন বৃষ্টির মৌসুমের জন্য এর উপযোগী গহনা পরে থাকেন। অন্য মৌসুমে যেকোনো গহনা পরলেই হয়। কিন্তু বর্ষায় তা সম্ভব হয় না। কারণ মাথায় রাখতে হয়, বৃষ্টির পানিতে প্রিয় গহনা নষ্টও হয়ে যেতে পারে। তাই বর্ষা মৌসুমে প্রিয় শাড়ি পড়লেই সঙ্গে গহনাও পরুন এ🔥র উপযোগী।

বর্ষায় কাঠ, ধাতবের তৈরি গহনা না পরাই ভালো। কারণ এগুলো বৃষ্টির পাꦚনিতে নষ্ট হয়ে যেতে পারে। এক্ষেত্রে রেজিন, পলিমার ক্লে কিংবা পুঁতির গয়না বেছে নিতে পারেন। পুঁতির 🔴ট্র্যাডিশনাল ও ক্যাজুয়াল—দুই ধরনের গয়নাই ফ্যাশনিস্তারা বেশি পছন্দ করে। কারণ যেকোনো জায়গাই এমন গহনা পরে হাজির হওয়া যায়।

পলিমার ক্লে দিয়ে বানানো বিভিন্ন নান্দনিক নকশার জুয়েলারি পাওয়া⭕ যায়। আংটি, নেকলেস, লকেট, ব্রেসলেট, অ্যাংকলেটসহ সব ধরনের গহনাই তৈরি হয় এটি দিয়ে। ছোট, মাঝারি কিংবা  বড়—সব ধরণেই সাইজের কানের দুল পাওয়া যায়। আংটি, ব্রেসলেট, পায়েল, নেকলেস ও পেন্ডেন্টে বিভিন্ন ডিজাইন করা থাকে। যেমন জ্যামিতিক, ফুলেল নকশা, মাছ, পাতা, পাখি,  চরকি, ঘরের নকশায় করা থাকে এসব গহনা। আবার হেন্ডপেইন্টও করা থাকে। যা প্রতিদিন ব্যবহারের জন্য উপযোগী।

বর্ষায় বিডস বা পুতির গহনাও বেশ চলে। পুতি দিয়ে তৈরি আংটি, ব্রেসলেট, অ্যাংকলেট, নেকলেস, লকেটসহ সব ধরনের গহনাই পাওয়া যায়। এখন বিশ্বব্যাপী ট্রেন্ডি পুতির তৈরি গহনা। এসব গ🔥হনা শাড়ি, সেলোয়ার কামিজসহ যেকোনো পোশাকের সঙ্গেই দারুন মানিয়ে যায়।

গোল্ড 🐎ফয়েল এবং রেজিনের তৈরি গহনাও এখন পাওয়া যাচ্ছে। এগুলোর ডিজাইন খুব নিখুঁত হয়। আব🐽ার ওজনে হালকা। তাই সব বয়সীরাই পরতে পারেন স্বাচ্ছন্দ্যে।

ফুল দিয়ে রেজিনের গহনা তৈরღি হয়। এর ডিজাইন হয় চমৎকার। নতুন ধারার গহনার মধ্যে  অন্যতম হচ্ছে রেজিনের গহনা। হালকা সাজ-পোশাকের সাথে রেজিনের এই গয়নাগুলো খুব সুন্দর মানিয়ে যায়। প্রতিদিনের ব্যবহারের জন্য মানানসই। রেজিনের গয়না তৈরির ক্ষেত্রে ড্রাইড ফুল ব্যবহার করা হয়। যেমন ডেইজি, আম্মি মজুস, নার্সিসাস প্লাম ব্লুজম, বেবি ব্রেথ, বাগানবিলাস, গাঁদা, গোলাপসহ স🤪ব ধরনের ফুলের দেখাই পাওয়া যায়। মেঘলা দিনে রঙিন এসব  ফুলের গয়না পরলে মন আরও ভালো হয়ে যায়।

Link copied!