• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বছরজুড়ে খোঁজ করা সেরা ৫ রেসিপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৬:৩৩ পিএম
বছরজুড়ে খোঁজ করা সেরা ৫ রেসিপি

বিশ্বজুড়ে ভোজনরসিকদের অভাব নেই। নিত্যনতুন রান্না করে স্বাদ পাল্টে নিতেও তাদের আগ্রহের কমতি থাকে না। তাই তো নেটিদুনিয়ায় তারা খুঁজতে থাকে পছন্দের খাবার বানানো পদ্ধতিগুলো। ব্যতিক্রম হয়নি এই বছরও। ভোজনপ্রেমিরা গুগলে পছন্দের খাবারগুলো খুঁজে বেরিয়েছে। সেই তালিকা থেকে সেরা ৫ খাবারের নাম প্রকাশ করেছে গুগল। ২০২২ সালের সেরা ৫ খাবারের  ব্যাপারে বছরজুড়ে খাদ্যপ্রেমীদের আগ্রহের কমতি ছিল ন🀅া। চলুন দেখে আসি বছরের সেরা ৫ খাবারের তালিকা।

ম্যারি মি চিকেন

ম্যারি মি চিকেন ছিল ভোজনরসিকদের পছন্দের শীর্ষে। খাবারটি চেখে দেখতে ꦏঅনেকেই আগ্রহ প্রকাশ করে। এই বছর বহুবার খাবারটি সন্ধান করা হয়েছে। মুরগির বুকের মাংসের𓂃 সঙ্গে রোদে শুকানো টমেটো, রসুন, ক্রিম ও বিভিন্ন ধরনের ভেষজ দিয়ে বানানো হয় এই খাবারটি। এর মজার নামকরণের পেছনে রয়েছে সুন্দর গল্পও। এই এতোই সুস্বাদু যে, খাবারটি একবার খেলে বাববার খেতে ইচ্ছে হবে এবং পছন্দের মানুষকে রান্না করে খাওয়ালে সে আপনাকে বিয়েও করতে চাইবে! সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটিকেও ট্রেন্ডে ছিল খাবারটি। প্রায় ৫৯ মিলিয়ন ভিউ পায় এই রেসিপিটি।

সুগো

সুগো মানে টমেটো সস। ইতালিয়ানরা টমেটোর সসকে সুগো বলে। টমেটো, এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, রসুন, পেঁয়াজ আর 🐭পুদিনা দিয়ে বানানো হয় সুগো। এটি চাটনি হিসেবে খাওয়া যায়। আবার সুস্বাদু বিভিন্ন রান্নার রেসিপিতে সুগো ব্যবহার হয়। এটি খাবারের স্🅘বাদ বাড়িয়ে দেয়।

ম্যাংগো পাই

ম্যাংগো পাই আরও একটি জনপ্রিয় খাবার। যা গুগল তালিকায় সেরা হয়েছে। বিশ্বজুড়েই ভোজনরসিকরা সারা বছর ম্যাংগো পাইয়ের রেসিপি খুঁজে ꧃বেরিয়েছেন। এই রেসিপি𓃲 আরও জনপ্রিয়তা পায় যখন আমেরিকান মিউজিশিয়ান হৃসিকেশ হারওয়ে একটি ম্যাগাজিনে তার মায়ের রেসিপি প্রকাশ হয়। এরপরই নেটিজেনদের কাছে আগ্রহেনর অন্যতম খাবার হয়ে উঠেছে ম্যাংগো পাই।

সিনসিনাটি চিলি

এ বছর গুগল সার্চে সেরার তালিকায় ছিল সিসসিনাটি চিলি বানানোর রেসিপিটিও। স্প্যাগেটির উপর ছড়িয়ে দেওয়া এক ধরনের সস এটি। পনির, কিডনি বিন ও পেঁয়াজ কুচিও ছড়িয়ে দেওয়া হয়। সিনসিনাটি চিলি ব⛄ানাতে গরুর মাংসের কিমা, চিনিহীন চকোলেট, টমেটো পিউরি ও বিভিন্ন ধরনের মসলা ব্যবহার হয়। এটি হটডܫগসহ বিভিন্ন ফাস্টফুড খাবারে দেওয়া হয়।

প্যানকেক

প্যানকেক দ্রুত বানানো যায়। তাই এই রেসিপির প্রতি আগ্রহ ছিল সবারই। শিশুদের বেশ পছন্দের খাবার এটি। সহজেই টিফিন কিংবা নাস্তায় প্যানকেক বানিয়ে দেওয়া যায়। তবে শিশুদের পাশাপাশি বড়দেরও কম পছন্দের নয় খাবারটি। তাইতো গুগলের তালিকায় সেরা হয়ে উঠেছে এটি। ছোট আকারের প্যানকেক বিভিন্ন ধরনের ফল, মধু, ম্যাপল সিরাপ𒁃 কিংবা চকলেট চিপস দিয়ে সাজিয়ে পরিবেশন করা যায়। আবার বিভিন্ন ফ্লেভারও জুড়ে দেওয়া যায়।

 

 

Link copied!