• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রায়াল ছাড়াই সঠিক মাপের জিন্স কীভাবে কিনবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৭:২৬ পিএম
ট্রায়াল ছাড়াই সঠিক মাপের জিন্স কীভাবে কিনবেন
ছবি: সংগৃহীত

জিন্স এখন নারী-পুরুষের উভয়েরই প্রিয় পোশাক। গরম কিংবা শীত সব মৌসুমেই জিন্সের পোশাক দিব্যি পরা যায়। জিন্সের দোকানেও তাই সবসময় ভিড় থাকে। শপিং মলে কিংবা অনলাইন থেকেও এখন জিন্স কেনা যায়। কিন্তু ট্রায়াল করে নেওয়াতেই ঝামেলা। অনলাইনে তো ট্রায়াল করার সুযোগই নেই। আর শো রুমে ট্রায়াল দিতে দীর্ঘ লাইনে দাড়াতে হয়। যা খুবই বিরক্তিকর। কিন্তু ট্রায়াল না করে জিন্স কেনার পর বাড়ি ফিরে যদি দেখেন তা ফিট হ🔴চ্ছে না তবে মেজাজ তো𝄹 বিগড়ে যাবেই। এক্ষেত্রে ট্রায়াল ছাড়াই সঠিক মাপের জিন্স প্যান্ট বা ট্রাউজার কেনার কিছু টেকনিক জেনে রাখুন। এতে ভুল মাপে জিন্স প্যান্ট কেনা হবে না আর।

জিন𝓡্স প্যান্টের মাপ ঠিক আছে কি না তা যাচাই করার জন্য যা খেয়াল করবেন_

·    🐽 &nbꦑsp;  জিন্স প্যান্টের বোতাম লাগিয়ে কোমরের অংশ বরাবর সমান করে ধরে নিন। এবার  সামনে কিংবা পিছন থেকে হারের মতো করে গলায় পেঁচিয়ে ধরুন। যদি প্যান্টের  কোমরের দুই প্রান্ত ঠিকমতো স্পর্শ হয়, তা হলে বুঝবেন মাপ ঠিক আছে। এই পদ্ধতিতে আপনি স্বাভাবিক মাপের প্যান্টগুলো যাচাই করে নিতে পারবেন। তবে যদি ‘লো’ অথবা ‘হাই ওয়েস্ট’ জিন্স প্যান্ট কিনেন তবে এই পদ্ধতিতে কাজ হবে না।

·        জিন্স প্যান্ট এক হাত দিয়েও মেপে দেখতে পারেন। নিজের এক হাত মুঠো করে কনুই থেকে মুঠো পর্যন𝄹্ত জিন্‌সের কোমর ফিট হয় কি না দেখুন।ꦐ একদম মিলে গেলে বুঝবেন কোমরের মাপ ঠিক আছে।

·        জিন্সের দᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤🃏⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚৈর্ঘ্য যাচাই করতে ট্রাউজ়ারের দুই দিকের শেষ প্রান্ত হাত বরাবর টানটান করে ধরুন। জিন্‌সের মধ্যভাগ যদি আপনার মুখের ঠিক নীচে থাকে তা হলে বুঝবেন এটি আপনার জন্য ঠিক আছে। এভাবে আপনি সহজেই সঠিক মাপের প্যান্ট কিনতে পারবেন।

Link copied!