• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সরকার গঠনের পথে নওয়াজ-বিলাওয়াল, কে হচ্ছেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১১:১৩ এএম
সরকার গঠনের পথে নওয়াজ-বিলাওয়াল, কে হচ্ছেন প্রধানমন্ত্রী
নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টো জারদারি। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সরকার গঠন নিয়ে ঐকমত্যে পৌঁছেছে নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস🦂্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। তবে প্রধানমন্ত্রী কে হচ্ছেন, এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়𓂃নি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সরকার গঠনের ঘোꦉষণা দেওয়া হতে পারে।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন বলা হয়, লাহোরে অবস্থিত বিলাওয়াল ভুট্টোর বাড়িতে দু🗹ই দলের উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে পিপিপির প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি, পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এবং নওয়াজ শরিফের ছোট ভাই ও সাবেক প্🔴রধানমন্ত্রী পিএমএল-এনের মুহাম্মদ শেহবাজ শরিফসহ গুরুত্বপূর্ণ আরও কয়েকজন উপস্থিত ছিলেন।

বৈঠকের পর এক ঘোষণায় বলা হয়েছে𒈔, পি🅰এমএল-এন এবং পিপিপির মধ্যে ‘রাজনৈতিক সহযোগিতার নীতিতে’ একটি ঐকমত্য হয়েছে।

এদিকে পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার💃 গোহর আলী খান বলেছে🅰ন, “কারও সঙ্গে যোগ দিচ্ছে না ইমরানপন্থী স্বতন্ত্র প্রার্থীরা। সরকার গঠন করতে না পারলে বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করা হবে।”

দেশটির গণম♍াধ্যম ডনের সঙ্গে আলাপকালে গহর বলেন, “আমরা পিপিপি ও পিএমএল-এনের সঙ্গে আলাপ করতে স্ব🍃াচ্ছন্দ্য বোধ করি না। তাদের সঙ্গে জোট করে আমরা সরকার গঠন করব না। তাদের সঙ্গে জোট গড়ার চেয়ে এককভাবে বিরোধী দলের ভূমিকা পালন করাই ভালো।”

গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের নির্বাচনে নওয়াজের দল ৭৫টি আসনে জয় পেয়েছে। অন্যদিকে বিলাওয়াল ভুট্টোর পিপিপি জয়ী হয়েছে ৫৪ আসনে। তবে ১০১ আসন নিশ্চিত🤡 করে এই নির্বাচনে সবচেয়ে এগিয়ে ছিল কারাবন্দি ইমরান খান-সমর্থিত স্বতন্ত൩্র প্রার্থীরা। 

Link copied!