• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোদি ভূমিহীন, স্ত্রীর কোনো কিছুই জানেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৬:০১ পিএম
মোদি ভূমিহীন, স্ত্রীর কোনো কিছুই জানেন না
নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন ভূমিহীন। নিজের কোনো জমি নেই। নেই কোন🃏ো বাড়ি আর গাড়ি। ভারতের চলমান লোকসভা নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় এমন তথ্য পাওয়া গಞেছে।

নরেন্দ্র মোদি ২০১৪ সাল থেকে যে আসনের প্রতিনিধিত্ব করছেন সেই বারাণসী থেকে নির্বাচন করতে মঙ্গলবার (১৪ মে) মনোনয়নপত্র দাখিল করেছ𒁏েন। একইসঙ্গে তিনি নির্বাচনী হলফনামাও জমা দিয়েছেন।

হলফনামায় মোদꦰি মোট ৩.০২ কোটি রুপির অস্থাবর সম্পত্তি থাকার কথা উল্লেখ করেছেন। তাতে দেখা যায় গত ৫ বছরে তার ১.৪১ কোটি রুপি বেড়ে গেছে। তবে তার নিজের কোনো জমি বা বাড়ি, গাড়ি নেই।

হলফনামায় মোদি জানিয়েছেন, স্ত্রী যশোদাবেনের পেশা সম্পর্কে তার কোনো ধারণা নেই। স্ত্রী কী করেন তা নিয়েও কোনো ধারণা নেই। এমনকি স্ত্রীর আয়ের উৎস সম্পর্কেও জানেন না। ত🉐ার স্ত্রীর ঋণ আছে কিনা বা সরকারের কাছে বকেয়া আছে কিনা, তাও জানা নেই প্রধানমন্ত্রী মোদীর।

হিন্দুস্থান টাইমসে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। মোদি অবশ্য নিজের কোনো ঋণ না থাক🔜ার বিষয়টি হ🏅লফনামায় উল্লেখ করেছেন। কোনো বন্ড বা মিউচুয়াল ফান্ডেও বিনিয়োগ করেননি বলে জানিয়েছেন।

হলফনামা অনুযায়ী, ভ💮ারতীয় স্ট্যাট ব্যাংকে (এসবিআই) মোদীর ২ কোটি ৮৫💧 লাখ ৬০ হাজার ৩৩৮ রুপির স্থায়ী আমানত রয়েছে। তার কাছে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (এনএসসসি) বাবদ রয়েছে ৯ লাখ ১২ হাজার ৩৯৮ রুপি।

মোদির নগদ আছে ৫২ হাজার ৯ শ🐬 ২০ রুপি। করযোগ্য আয় ২০১৮-১৯ অর্থবছরে ১১ লাখ রুপি থেকে দ্বিগুণ হয়ে ২০২২-২৩ অর্থবছরে ২৩.৫ লাখ রুপি হয়েছে।

মোদি ১৯৭৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে বিএ এবং ১৯৮৩ সালে গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে এমএ সম🥂্পন্ন করেন।

Link copied!