• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাশিয়ার কাছ থেকে যে উপহার পেলেন কিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০২:৩৬ পিএম
রাশিয়ার কাছ থেকে যে উপহার পেলেন কিম
কিম জং উন (সংগৃহীত)

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন রাশিয়া সফর শেষ করে নিজ দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। সফরটি শেষ করার সময় বিদায়ী উপহার হিসাবে কিম পেয়েছেন বডি আর্মার ও ড্রোন। কিমের এই সফর ঘিরে মস্কো ও পিয়ংইয়ংয়ের মধ্যে সামরিক সহযোগিতার সম্ভাবনা নিয়ে পশ্চিমা বিশ্বকে শঙ্কিত করেছে। এক প্র🔯তিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

রাশিꦓয়া ও উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, রোববার (১৭ সেপ্টেম্বর) কিম রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টক ত্যাগ করেন। যেখানে তিনি যুদ্ধবিমান ও একটি এয়ারফিল্ড পরিদর্শন করেন এবং একটি প্রশান্ত মহাসাগরীয় ফ্লিট ꧙ফ্রিগেট পরিদর্শন করেন। এরপর জমকালো এক বিদায় অনুষ্ঠানের পরে কিম তার সাঁজোয়া ব্যক্তিগত ট্রেনে করে পিয়ংইয়ংয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

পূর্ব রাশিয়া জুড়ে ৪ হাজার কিলোমিটারের বেশি ভ্রমণ করেছেন কিম। উত্তর কཧোরীয় নেতার ভ্রমণজুড়ে বেশির🧸ভাগই ছিল সামরিক বিভিন্ন স্থাপনা পরিদর্শন।

প্রসঙ্গত, উত্তর কোরিয়ার উপর ব্যাপকভাবে পশ্চিমা নিষেধাজ্ঞা রয়েছে এবং জালানি থেকে শুর𝐆ু করে খাদ্য, স꧂ামরিক প্রযুক্তি সব কিছুরই তাদের প্রয়োজন।

পূর্ব রাশিয়ান অঞ্চলဣ প্রিমোরির গভর্নর কিমকে বিদায়ী উপহার হিসাবে একটি বুলেটপ্রুফ ভেস্ট ও এক সেট ড্রোন দিয়েছেন বলে জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস।

তাস জানিয়েছে, “এটি (ভেস্ট) বুক, কাঁধ, গলা ও কুঁচকির জন্য সুরক্ষাজোন সহ একটি বর্ম এবং এটি🃏 অন্য ভেস্টের তুলনায় অনেক হালকা।🍸”

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, কিমকে প্রিমোরি অঞ্চলে তৈরি পাঁচটি অ্যাটাক 📖ড্রোন, একটি জেরানিয়াম-২৫ এয়ারক্রাফ্ট-টাইপ রিকনাইসেন্স ড্রোনও দেওয়া হয়েছে। এ ছাড়া থার্মাল ইমেজিং ক্যামেরায় অদৃশ্য বিশেষ ধরনের পোশাকের একটি সেট উপহার হিসাবে তাকে দেওয়া হয়।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা রিয়া নভোস্তি প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, লাল গালিচা ও 🤡অনার গ😼ার্ডসহ একটি বিদায়ী অনুষ্ঠানের পর কিম তার ব্যক্তিগত ট্রেনে উঠেন। রাশিয়ার কর্মকর্তাদের হাত নাড়ার মধ্যে আর্টিওম রেলওয়ে স্টেশন ছেড়ে যায় ট্রেনটি।

বার্🌟তা সংস্থাটি আরও জানিয়েছে, ট্রেনটি আর্টিওম থেকে সীমান্ত শহর খাসান পর্যন্ত ২০০ কিলোমিটারের বেশি ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে।

Link copied!