• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গাজায় স্থল অভিযান

ইসরায়েলি বাহিনীর সঙ্গে তীব্র লড়াই চলছে হামাসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ০১:৩১ পিএম
ইসরায়েলি বাহিনীর সঙ্গে তীব্র লড়াই চলছে হামাসের
গাজার উত্তরাঞ্চলের হ্যানিবাল এলাকা থেকে ধোয়া উড়ছে। ছবি-আল-জাজিরা

গাজা উপত্যকার উত্তরাঞ্চলের বেইত হানুন ও বুরেজের কাছে ইসরায়েলের স্থল বাহিনীর সঙ্গে হামাসের ভয়াবহ সংঘর্ষ চলছে। অবরুদ্ধ গাজায় ইসরায়েলের স্থল বাহিনী প্রথম ধাপে তাদের এই স্থল অভিযান শুরু করে। হামাসের এক বিবৃতিত🐬ে এই তথ্য জানা গেছে। তবে বিস্তারিত জানায়নি ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। খবর আল-জাজিরা ও বিবিসির

গাজায় 🌞শুক্রবার দিনগত রাতে ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েল। অন্ধকারে ডুবে যায় উপত্যকাটি। বিগত দিনগুলোর চেয়ে শুক্রবার রাতের বিমান হামলা সবচেয়ে জোরালো ছিল বলে প্রতিবেদনে জানিয়েছে🧸 বিবিসি ও আল-জাজিরা।

ইসরায়েলের এ ধরনের জোরা𝓰লো হামলা ত্রিমুখী অভিযানের অংশ কিনা, তা স্পষ্ট করছে না তেল আবিব।

এদিকে মা𓆏র্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র নিশ্চিত করেছেন, গাজা উপত্যকায় তাদের কিছু স🥂েনা ঢুকেছে। কিন্তু এটি সম্ভাব্য স্থল অভিযানের অংশ কি না, এ নিয়ে মুখ খোলেননি তিনি।

মাজ নীর দিনার সংবাদমাধ্যমটিকে বলেছেন, ‘আমাদের ট্যাংক ও সেনারা গাজা সীমান্তে ঢুকে♋ছে। তারা গুলি ছুড়ছে এবং অভিযান চালাচ্ছে।’

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের আকস্মিক হামলায় ১ হাজার ৪০০ ইসরায়েলি নিহত হন এবং হামাস জিম্মি করে ২৫০ ইসরায়েলিকে। এরপর নেতানিয়াহুর সরকার গাজা উপত্যকায় একটানা ꦺবিমান হামলা শুরু করে। যাতে পৃথিবীর নরকে পরিণত হয় গাজা উপত্যকা। এ পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজার নিরীহ ফিলিস্তিনি নিহত হন ইসরায়েলি বোমা হামলায়। নিহতদের মধ্যে তিন ℱহাজারই শিশু।

সূত্র- আল জাজিরা ও বিবিসি

Link copied!