• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমিরাতের শ্রমবাজারে যুক্ত হচ্ছে নতুন ১০ হাজার চাকরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩, ২০২৩, ০১:১৪ পিএম
আমিরাতের শ্রমবাজারে যুক্ত হচ্ছে নতুন ১০ হাজার চাকরি

সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে আগামী কয়েক বছরের মধ্যে ১০ হাজারের বেশি নতুন কর্মসংস্থানে♍র সুয♈োগ তৈরি হবে। দেশটির রাস আল খাইমাহতে দ্রুতগতিতে হোটেল ও পর্যটন খাত সমৃদ্ধ হওয়ায় এসব নতুন কর্মক্ষেত্রের সৃষ্টি হবে। ইতোমধ্যে বিশ্ববিখ্যাত হসপিটালিটি ব্র্যান্ড ওয়েন রিসোর্ট তাদের কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে।

বুধবার (৩ মে) দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, রাস আল খাইমাহতে হোটেল ও পর্যটন খাতে আগামী কয♕়েক বছরের মধ্যে ১০ হাজারের বেশি🃏 কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

রাস আল খাইমাহ পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী রাকি ফিলিপস বলেছেন, “রাস আল খাইমাহতে ৮ হাজার কক্ষ রয়েছে। আমরা এ বছ🧜র আরও ৪৫০টি এবং আগামী বছর আরও ১ হাজার কক্ষ যুক্ত করতে যাচ্ছি। যতগুলো কক্ষ আছে, সেটি আগামী পাঁচ বছরে দ্বিগুণ করার পরিকল্পনা রয়েছে আমাদের।”

২০২৩ও সালে আমিরাতে ইন্টারকন্টিনেন্টাল, হ্যাম্পটন এবং মোভেনপিক তাদের সেবার দরজা খুলেছে। এ ছাড়া এ বছরই মিনাতে অনন্তরা হোটেল এবং আল হামরায় সোফেটিল হোটেলের কার্যক্রম শুরু হবে।

আলদার, আবুধাবি ন্যাশনাল হোটেলস এবং ইমারও রাস আল খাইমাহতে বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েন রিসোর্টও আগামী কয়েক বছরের মধ্যে ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার খরচ করে ১ হাজারের বেশি কক্ষ🐲বিশিষ্ট হোটেল চালু করবে। যেখানে গেমিং এরিয়াসহ অন্যান্য সুযোগ সুবিধা থাকবে।

আর এসব নতুন হোটেল ও অবস্থাপনাগুলো পরিচালনায় আগামী ২০৩০ সালের মধ্যে নতুন ১০ হাজার কর্মীর প্র𝓡য়োজন হবে�� বলে জানিয়েছেন রাকি ফিলিপস।

পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী রাকি ফিলিপস বলেন, “আমরা বিশ্বাস করি এই দশকের শেষ নাগাদ আমিরাত বছরে ৫ মিলিয়ন পর্যটককে আকর্ষণ করতে সক্ষম হবে। সমগ্র আমিরাতে একটি ম𒁏াস্টার প্ল্যান তৈরি করা হয়েছে, যা টেকসই 𓆉উন্নয়ন নিশ্চিত করবে।”

Link copied!