• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩ ফুট উচ্চতার চিকিৎসক, যেভাবে সেবা দিচ্ছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৭:১১ পিএম
৩ ফুট উচ্চতার চিকিৎসক, যেভাবে সেবা দিচ্ছেন
গণেশ বারাইয়া। ছবি : সংগৃহীত

গণেশ বারাই♒য়া, উচ্চতা মাত্র ৩ ফুট। উচ্চতা কোনো প্রতিবন্ধকতা নয়। অদম্য ইচ্ছা থাকলে, স্বপ্ন পূরণে কোনো কিছু্‌ বাধা হতে পারে না। তাই প্রমাণ করেছেন তিনি। নিজের চেষ্টায় চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ করেছেন ২৩ বছর বয়সী ওই যুবক।

ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের তথ্যানুযায়ী, গণেশ𒆙 বারাইয়া কয়েক বছর আগে যখন এমবিবিএসে ভর্তির জন্য আবেদন করেছিলেন, তখন উচ্চতাকে কারণ দেখিয়ে তা খারিজ করেছিল ভারতের মেডিকেল কাউন্সিল। কিন্তু নিজের লক্ষ্য থেকে সরে আসেননি। সাহায্যের জন্য ছুটে গিয়েছিলেন স্কুলের প্রধান শিক্ষকের কাছে। জেলা কালেক্টর ও রাজ্যের শিক্ষামন্ত্রীরও দ্বারস্ত হয়েছেন গণেশ।

তাদের পরামর্শে মেডিকেল কাউন্ꦿসিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করেছিলেন গুজরাট হাইকোর্টে। কিন্তু রায় তার পক্ষে আসেনি। এতেও দমে যাননি গণেশ। হ𒁏াইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন সুপ্রিম কোর্টে। ২০১৮ সালে শীর্ষ আদালত হাইকোর্টের রায় খারিজ করেন। ফলে বাধা কেটে যায় আর প্রথম সাফল্য পান তিনি।

এরপরের বছরই সরকারি একটি কলেজে এমবিবিএসে ভর্তি হন গণেশ🍌। বর্তমানে গুজরাটের ভাবনগর শহরের স্যার টি হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

গণেশ এখন প্রতিদিনই মানুষের চিকিৎসাসেবা দিচ্ছেন। উচ্চতা নিয়ে তেমন কোনো সমস্𝕴যার মুখে পড়তে হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

গণেশ বলেন, “যখনই কোনো রোগꦍী আমাকে দেখেন, প্রথমে একটু চমকে যান। তারপর অবশ্য তারা আ⛄মাকে স্বাভাবিকভাবেই নেন। আর আমিও তাদের প্রথমে কনফিউজ হয়ে যাওয়াটা মেনে নিই। তারা আমার সঙ্গে বেশ ভালো ও ইতিবাচক আচরণ করেন। চিকিৎসা পেয়ে খুশিও হন তারা।”

Link copied!