• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইরানের হামলায় নেতানিয়াহুকে কী বললেন বাইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ১১:৪০ এএম
ইরানের হামলায় নেতানিয়াহুকে কী বললেন বাইডেন

মার্কিন প্রেসিডেন🍷্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েলি প্꧙রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ খবর জানানো হয়েছে।

ইসরায়েলে ইরান হামলা চা🍸লানোর মাঝেই প্রথমবার দুই নেতা কথা বললেন। নিরাপত্তা মন্ত্রিসভার বৈঠক করার পর বাইডেনের সঙ্গে ক🐲থা বলেন নেতানিয়াহু।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস𒆙্ত্র নিক্ষেপ করেছে ইরান। ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের পক্ষ থেকেও এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইসরায়েলের অপরাধের শাস্তি দিতে এই পদক♍্ষেপ নেওয়া হয়েছে বলেও ইরানের এই বাহিনী উল্লেখꦯ করেছে।

ইরানের এ হামলার পর লেবানন, জর্ডান ও ইরাক ꧅তাদের আকাশপথ বন্ধ করে দিয়েছে। ইরান ও ইসরায়েলও সামরিক উড়োজাহাজ বাদে বাকি🧜 সব উড়োজাহাজের জন্য তাদের আকাশপথ বন্ধ করে দিয়েছে।

১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ১৩ জনকে হত্যা করে ইসরায়েল। নিহত ব্যক্তিদের মধ্যে ইরানের রেভল্যুশনারি গার্ড কোরের (𝓀আইআরজিসি) ৭ জন সদস্য রয়ে🃏ছেন।

তাদের মধ্যে আইআরজিসির বিদেশে কার্যক্রম পরিচালনাকারী ইউনিট কুদস ফোর্সের জ্যেষ্ঠ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদিও রয়েছেন। তিনি সির✨িয়া ও লেবাননে কুদস ফোর্সের কার্যক্রম পরিচালনꦿার নেতৃত্বে ছিলেন।

এই হত্যাক🀅াণ্ডের বদলা নিতে ইসরায়েলে হামলা চালানো হবে বলে ঘোষণা দিয়েছিল ইরান।

Link copied!