• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতকে ৪ ট্রানজিট রুটের অনুমোদন দিলো বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৬:০৮ পিএম
ভারতকে ৪ ট্রানজিট রুটের অনুমোদন দিলো বাংলাদেশ
প্রতীকী ছবি

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর ব্যবসায়ীদের সুবিধার জন্য বাংলাদেশ ৪টি ট্রান্সশিপমেন্ট রুটের অনুমোদন ⛎দিয়েছে। &nb🍷sp;৪ আগস্ট ত্রিপুরার একজন মন্ত্রীর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই।

তারা জানিয়েছে, বাংলাদেশের অনুমোদন দেওয়🎐া ৪টি ট্রানজিট হলো-চট্টগ্রাম বন্দর-আখাউড়া-আগরতলা, মোংলা বন্দর-আখাউড়া-আগরতলা, ༺চট্টগ্রাম-বিবিরবাজার-শ্রীমন্তপুর এবং মোংলা বন্দর-বিবিরবাজার-শ্রীমন্তপুর।

ত্রিপুরা রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী সান্তনা চাকমা এক সংবাদ সম্মেলনে বলেছেন, ভারতীয় ব্যবসায়ীদের পণ্য পরিবহনের জন্য চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহারের বিষয়ে চুক꧑্তিতে সই করেছে বাংলাদেশ ও ভারত।

ত্রিপুরাসহ ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে পণ্য পরিবহনের জন্য চারটি রুটের অন𓂃ুমোদন দিয়েছে বাংলাদেশ সরকার।

ত্রিপুরার শিল্প ও বাণিজ্য পরিচালক বিশ্ব🐟শ্রী বি বলেছে꧅ন, রুটগুলো দিয়ে পণ্য পরিবহনের ভালো সম্ভাবনা রয়েছে।

রাজ্যটির বাণিজ্যমন্ত্রী আরও বলেছেন, স্থানীয় পর্যায়ে দ্বিপাক্ষিক বাণিজ্যের জন্য নয়টি ‘সীমান্ত হাট স্থাপনের পরিকল্পনꦏা করছে ত্রিপুরা। তিনি বলেন, আমরা এরই মধ্যে ভারত-বাংলাদেশ🅷 সীমান্তে নয়টি ‘সীমান্ত হাট স্থাপনের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছি। এটি বিবেচনাধীন রয়েছে।

বর্তমানে ত্রিপুরায় দু😼টি ‘সীমান্ত হাট’রয়েছে- সিপাহিজলা জেলার কমলাসাগর এবং দক্ষিণ ত্রিপুরা জেলার শ্রীনগর। উত্তর ত্রিপুরার ধর্মনগর এবং ধলাই জেলার কামালপুরে আরও দুটি ‘সীমান্ত হাট’চালুর কাজ চলছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

 

Link copied!