• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভেনিস উৎসবে নেটপ্যাক জুরি হলেন জাকির হোসেন রাজু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০২:৪২ পিএম
ভেনিস উৎসবে নেটপ্যাক জুরি হলেন জাকির হোসেন রাজু

৮০তম ভেনিস চলচ্চিত্র উৎসবে নেটওয়ার্ক ফর প্রমোশন অব এশিয়ান সিনেমার (নেটপ্যাক) পক্ষ থেকে জুরি হিসেবে দায়িত্ব পালন করবে♛ন গণমꦫাধ্যমবিষয়ক শিক্ষক ও গবেষক জাকির হোসেন রাজু।

সংবাদ প্রকাশকে বিষয়টি নিশ্চিত করে জাকির হোসেন জানান, নেটপ্যাক জুরি হিসেবে তিনি ভে🐲নিস চলচ্চিত্র উৎসবে যাচ্ছ꧟েন। সম্মানজনক এই উৎসবের সাইড প্যানেলে নেটপ্যাক জুরির দায়িত্ব পালন করার সুযোগ তার জন্য অনেক বড় পাওয়া।

জাকির হোসেনের সঙ্গে সহবিচারক হিসেবে দায়িত্ব﷽ পালন করবেন আরও দুজন। তেরেসা ক্যাভিনা ও ভিয়েরা ল্যাঙ্গেরোভা। ক্যাভিনা এর আগে রোম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আর্টিস্টিক ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে ভিয়েরা চেক রিপাবলিকের অন্যতম সমালোচক ও সিনেমা গবেষক হিসেবে সুপরিচিত।

এর আগে অধ্যাপক জাকির হোসেন রাজু ২০১৫ ও ২০২০ সালে রটারডেম 💫আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও নেটপ্যাক ��জুরি ছিলেন।

জাকির হোসেন রাজু ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান। একই বিশ্ববিদ্যাল꧋য়ের ফিল্ম স্টাডিজ বিভাগের অধ্যাপকও তিনি। এশিয়ার মধ্যে বাংলাদেশ, কোরীয় ও মালয়েশিয়ান সিনেমা নꦆিয়ে তাঁর একাধিক গবেষণাপত্র রয়েছে। ফিল্ম স্টাডিজ বিষয়ে ২০০৪ সালে মেলবোর্ন থেকে পিএইচডি অর্জন করেন।

এর আগে ২০০১ সালে ভে📖নিস চলচ্চিত্র উৎসবে একই বিভাগে নেটপ্যাক জুরি ছিলেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিচালক ও রেইনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল।

Link copied!