• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মৃত্যুর চার বছর পর নতুন যে আলোচনায় শ্রীদেবী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১২, ২০২৪, ০১:৩৫ পিএম
মৃত্যুর চার বছর পর নতুন যে আলোচনায় শ্রীদেবী
বলিউড স্টার শ্রীদেবী। ছবি: সংগৃহীত

প্রয়াত বলিউড স্টার  শ্রীদেবীকে সম্মান জানাতে নাম পাল্টে নতুন নাম হচ্ছে জংশনের। তারকাদের সম্মান জানিয়ে বিভিন্ন সময় বিভিন্ন দে𝓰শ উদ্যোগ নিয়ে থাকে। এবারে শ্রীদেবীকে ঘির এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 বৃহত্তর মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি) সিদ্ধান্ত নি♈য়েছে, শ্রী♑দেবীকে সম্মান জানাতে সেখানকার এক জংশনের নাম পাল্টে অভিনেত্রীর নামে রাখা হবে। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।  

লোখন্ডওয়ালা কমপ্লেক্সের নাম বদলে করা হচ্ছে শ💙্রীদেবী কাপুর চক। ভারতীয় সিনেমায় শ্রীদেবীর অবদানের কথা মাথায় রেখেই এমনটা ঠিক করা হয়েছে বলে জানানো হয়েছে। নাম বদলের জন্য লোখন্ডওয়ালা কমপ্লেক্সকে বেছে নেওয়ার কারণ, সেই এলাকাতেই গ্রিন একর টাওয়ারে দীর্ঘদিন থাকতেন অভিনেত্রী। এখানকার বিভিন্ন রাস্তা দিয়ে শ্মশানের পথে এগিয়েছিল শ্রীদেবীর শেষযাত্রাও। এই সিদ্ধান্তে খুশি অভিনেত্রীর অনুরাগীরা।

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ে শ্রীদেবীর মৃত্যু হয়। তার হঠাৎ মৃত্যু সবার কাছে বিস্ময়ের ছিল। কারণ, তিনি পুরোপুরি সুস্থ ছিলেন। শ্রীদেবী মৃত্যুসংবাদ ছিল আচমকা। দুবাই গিয়েছিলেন অভিনেত্রী ননদের ছেলের বিয়েতে অংশ নিয়ে। ইনস্টাগ্রামে নিজের আনন্দঘন মুহূর্তের ছবি দিয়ে𒈔ছিলেন তিনি। আর ঠিক তার পরদিন দিনেই হুট করে তার মৃত্যুর খবর আসে।পরিবার সূত্রে জানা যায়, বাথরুমে পাওয়া যায় অচেতন শ্রীদেবীকে। পরে ওই রাতেই হোটেল থেকে এই অভিনেত্রীকে নেওয়🐼া হয় হাসপাতালে। এরপর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

নায়িকা হিসেবে বলিউডে শ্রীদেবীর প্রথম সিনেমা ‘ষোলা সাওয়ান’। সিনেমাটি মুক্তি পায় ১৯৭৯ সালে। &nb🍌sp;শ্রীদেবী অসংখ্য ছবিতে অভিনয় করেছেন। তার মধ্যে জনপ্রিয় দুটি ছবি নাগিন ও চাঁদনি। চলচ্চিত্র নির্মাতা বনি কাপুরকে শ্রীদেবী▨ বিয়ে করেন ১৯৯৬ সালে। তাদের সংসারে দুই সন্তান, জাহ্নবী কাপুর ও খুশি কাপুর।

Link copied!