• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ধর্ম পরিবর্তন করেছেন যেসব বলিউড তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৩:০০ পিএম
ধর্ম পরিবর্তন করেছেন যেসব বলিউড তারকা
এ আর রহমান, শর্মিলা ঠাকুর, অমৃতা সিং, মমতা কুলকার্নি, আয়েশা টাকিয়া। ছবি: সংগৃহীত

তারকাদের মধ্যে ধর্ম𒀰ান্তরিত হওয়ার বিষয়টি নতুন নয়, বলিউড তারকারা এক্ষেত্রে এগিয়ে। বলিউড এসব তারাকাদের ভক্তরাও বেশ আগ্রহ থাকে পছন্দের তারকার ব্যক্তিগত জীবন নিয়ে জানতে। তাদের নিয়েই এই আয়োজন।

এ আর রহমান
বিশ্ব সংগীতের জনপ্রিয় নাম এ আর রহমান। যিনি আগে সনাতন ধর্মবিশ্বাসি ছিলেন। তার নাম ছ𒉰িল দি🍌লীপ কুমার। সুফি সঙ্গীতের প্রেরণা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হন তিনি। তাই ১৯৮৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে দিলীপ কুমার থেকে ‘আল্লা রাখা রহমান’ অর্থাৎ এ আর রহমান-এ পরিণত হন।

শর্মিলা ঠাকুর
বলিউডের বরেণ্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর। প্রেমের সম্পর্কের পরিণতি দিতেই ধর্ম পরিবর্তনের পথ বেছে নিয়েছিলেন। ইসলাম ধর্ম গ্রহণ করে তিনি মনসুর আলি পতৌদ𓄧িকে বিয়ে করেন। ধর্মান্তরিত হওয় পর তার নামকরণ করা হয় আয়🙈েশা। তার তিন সন্তানের সাইফ আলী খান, সোহা আলি খান ও সাবা আলি খান।

অমৃতা সিং
শিখ ধর্মের অনুসারী ছিলেন অভিনেত্রী অমৃতা সিং। পরবর্তীতে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে অভিনেতা সাইফ আলী খানকে বিয়ে করেন। যদিও এক সময় তাদের সংসারে ♔ভেঙে যায়।

মমতা কুলকার্নি
৯০’র দশকে বেশ কয়েকটি হিন্💃দি সুপার হিট ছবির নায়িকা মমতা কুলকার্নি। অভিনয়ের পাশাপাশি তার সৌন্দর্যেও দ্যুতি ছড়িয়েছে। মমতা কুলকার্নি হঠাৎ করেই পর্দা থেকেই উধাও। পরবর্তীতে কারণ হিসেবে দেখা গেছে ২০১৩ সালে মমতা মুসলিম প্রেমিককে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বর্তমানে 💝স্বামীকে নিয়ে কেনিয়ার নাইরোবিতে বসবাস করছেন তিনি।

ধর্মেন্দ্র-হেমা মালিনি
বলিউডের সফল জুটি ধর্মেন্দ্র ও হেমা মালিনি। প্রেম করে বিয়ে করেছিলেন তারা। কিন্তু শুরুতে তাদের সম্পর্ক বিয়েতে রূপ নিতে পারছিল না। কারণ✃ ধর্মেন্দ্র ছিলেন বিবাহিত। তার প্রথম বিয়ে করা স্ত্রীর নাম ছিল প্রকাশ কর। হিন্দু শাস্ত্রমতে প্রথম স্ত্রী জীবিত থাকতে স্বামী দ্বিতীয় বিয়ে করতে পারবে না। তাই বিয়ের জন্য তাদের সামনে একটি পথই খোলা ছিল। আরও সেটি হল ধর্মান্তরিত হওয়া। করলেনও তাই। দুজনই ইসলাম ধর্ম গ্রহণ করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৭৯ সালের ২১ আগস্ট ইসলাম ধর্ম মতে বিয়ে করেন হেমা মালিনি ও ধর্মেন্দ্র। বিয়ের পর হেমার নাম বদলে রাখা হয় আয়েশা আরও ধর্মেন্দ্রর নাম রাখা হয় দেলওয়ার খান।

আয়েশা টাকিয়া
পারিবারিকভাবে ভিন্ন ধর্মে বেড়ে উঠেছেন আয়েশা টাকিয়া। বাবা ছিলেন হিন্দু আর মা ছিলেন ব্রিটিশ-ইন্ডিয়ান। হিন্দু হয়েও তিনি দীর্ঘ সময় প্রেম করেছেন মু𓄧সলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে। এরপর ২০০৯ সালে ওই জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগেই আয়েশা ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি কখন ওই ধর্মান্তরের বিষয়টি প্রকাশ করেননি।

Link copied!