• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘১৯৭১ সেই সব দিন’ এবার অস্ট্রেলিয়ায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০১:০৪ পিএম
‘১৯৭১ সেই সব দিন’ এবার অস্ট্রেলিয়ায়
‘১৯৭১ : সেইসব দিন’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সরকারি অনুদ♕ানপ্রাপ্ত চলচ্চিত্র ‘১৯৭১ : সেইসব দিন’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শুক্রবার (১৮ আগস্ট)। দেশের দর্শকের কাছে প্রশংসা কুড়িয়ে এবার দেশের বাইরে অস্ট্রেলিয়াতে মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা হৃদি হক।

হৃদি হক বলেন, “আগামী ১০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত মোট ১২টি শো চলবে সিনেমাটি।” তিনি আরও বলেন, “এটি আমাদের জন্য আনন্দের সংবাদ। অস্ট্রেলিয়ায় সিনেমাটি প্রবাসীদের দেখাতে পারব এর চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না। এটি আমার প্রথম সিনেমা। দেশের মানুষ যেভাবে আমাদের ভালোবাসা দিয়েছে, আশা করি প্রবাসীরাও সেভাবে সিনেমাটি🐲 গ্রহণ করবে।” অস্ট্রেলিয়া ছাড়াও আমেরিকা ও ইউরোপ থেকে সিনেমাটির প্রদর্শনীর জন্য কথা চলছে বলে জানান নির্মাতা।

‘১৯৭১ : সেইসব দিন -এর মূল গল্প ভাবনা ♏ড. ইনামুল হকের। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবংও সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

সি🌺নেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেওদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।

সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হ𝕴ৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাꦗপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

Link copied!