• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবি উপাচার্যের পদত্যাগ, শিক্ষার্থীদের সঙ্গে বসতে চান উপ-উপাচার্য


শাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৬:২৪ পিএম
শাবি উপাচার্যের পদত্যাগ, শিক্ষার্থীদের সঙ্গে বসতে চান উপ-উপাচার্য
ফরিদ উদ্দিন আহমেদ ও কবির হোসেন। ছবি : প্রতিনিধি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উ✨পাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ করেছেন। শনিবার (১০ আগস্ট) বিকেলে পদত্যাগের বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। ব্যক🌺্তিগত কারণ দেখিয়ে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে যে কোনো ব🀅িষয় নিয়ে বসে এর সমাধান করতে চান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন। লিখিত এক বিবৃতিতে এমনটি জꩲানানো হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া বিবৃতিতে কবির হোসেন বলেন, “বিশ্ববিদ্যালয়ে ৩৪ বছর শিক্ষকতা করেছি। এরপরেও যদি মনে করো, আমার সেবা আর তোমাদের প্রয়োজন নেই, তাহলে আমি পদত্যা🐬গ করতে সর্বদা প🀅্রস্তুত আছি।”

উপ-উপাচার্য বলেন, “গত এক বছর আগে মহামান্য রাষ্ট্রপতি আমাকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। নিয়োগের পর থেকে উপাচার্যের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের নানারকম উন্নয়নমূলক কার্যক্রমে আমি জড়িত ছিলাম। আরও অনেক উন্নয়নমূলক কাজ করার পদক্ষেপ হাতে নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রভাষক হিসেবে জীবনের অর্ধেক সময় ধরে চাকরি করে আসছি। এই সময়ে দলমত নির্বিশেষ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব পালন করেছি। নিজ বিভাগসহ অন্যান্য বিভাগের সকল ছাত্র-ছাত্রী যে যেই ধরনের সমস♚্যা নিয়ে এসেছে, তা সমাধানের চেষ্টা করেছি।”

দুঃখ প্রকাশ করে কবির হোসেন বলেন, “সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে আমি পালিয়েছি বলে লেখালেখি হচ্ছে। এ বিষয়টি মিথ্যা। আমি জীবনের অর্ধেক সময় শিক্ষকতার🐷 কারণে সিলেটেই বাসা করে বসবাস করছি। বর্তমা🌠নে আমি বাসায় অবস্থান করছি।”

লিখিত বিবৃতিত♚ে কোটা সংস্কার আন্দোলনে নিহত শহীদ আবু সাঈদসহ সকল বীর শহীদদের আ🔯ত্মার মাগফেরাত কামনা করেন কবির হোসেন।

Link copied!