• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কারাগারে বসে আলিম পরীক্ষায় অংশ নিলেন শিক্ষার্থী


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৮:৫৮ পিএম
কারাগারে বসে আলিম পরীক্ষায় অংশ নিলেন শিক্ষার্থী

জয়পুর💛হাট জেলা কারাগারে বসে উচ্চ মাধ্যমিক ও সমমানের আলিম পরীক্ষা দিচ্ছেন ইমন ইসলাম নামে এক শিক্ষার্থী।

রোববার (৩০ জুন) শুরু হওয়া এইচ🍎এসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা আদালতের নির্দেশে বিশেষ ব্যবস্থায় কারাগারে বসেই প▨রীক্ষায় অংশ নেন ইমন।

ইমন পাঁচবিবি⭕ উপজেলার উচনা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। মাদক মামলার আসামি হয়ে জয়পুরহাট জেলা কারাগারে রয়েছেন তিনি।

কারাগার সূত্রে জানা যায়, পরিক্ষার্থী ইমন ইসলাম কারাগারে বসে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে☂ আলিম পরীক্ষা দেওয়ার জন্য সংশ্লিষ্ট আদালতে আবেদন করে🙈ন। তার আবেদনের প্রেক্ষিতে আদালত তাকে কারাগারে বসে আলিম পরীক্ষা নেওয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। পরীক্ষার অনেক আগে তাকে কারাগারে পাঠ্যপুস্তক সরবরাহ করা হয়।

তিন🍎ি কারাগারে আলিম পরীক্ষার প্রস্তুতি নেন। তিনি শুরু হওয়া আলিমের ‘কুরআন মাজিদ’ পরীক্ষ🦹ায় অংশ নেন। নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন সরবরাহ করা হয়। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হয়েছে।

জয়পুরহাট ছিদ্দীকিয়া কামিল মাদরাসা (আলিম) পরীক্ষা 🐈কেন্দ্রের কেন্দ্র সচিব আব্দুল মতিন বলেন, মাদ্রাসা বোর্ডের নির্দেশক্রমে ‘কুরআন মজিদ’ পরীক্ষার জন্য একজন কক্ষ পরিদরℱ্শকসহ নির্দিষ্ট সময়ে খাতা এবং প্রশ্নসহ পাঠিয়ে দেওয়া হয়েছিল। কক্ষ পরিদর্শক পরীক্ষা গ্রহণ করে জমা দিয়েছে। এভাবে সকল পরীক্ষা নেওয়া হবে।

জেল💦া প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্র🌼েট আব্দুল্লাহ-আল-মাহবুব বলেন, জেলায় এবার ২৫টি কেন্দ্রে ১০ হাজার ৭৭ জন এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার্থী রয়েছেন। তাদের মধ্যে পাঁচবিবি উপজেলার একটি ফাজিল মাদরাসা কেন্দ্রের একজন পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।

Link copied!