• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অভিযানের খবরে কমে গেল ইলিশের দাম


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:৩৬ পিএম
অভিযানের খবরে কমে গেল ইলিশের দাম

ফরিদপুরে ইলিশের আড়তে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্🎶পতিবার (৫ সেপ্টম্বর) সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্তꩲ ফরিদপুর শহরের হাজী শরীয়তউল্লাহ বাজারে ইলিশের পাইকারি আড়তে এ অভিযান চালানো হয়। এসময় অভিযানের খবরে ইলিশের দাম আকার ভেদে কেজিতে ২০০-৩০০ টাকা কমে যায়।

অভিযানের সময়, ইলিশের আড়তে পাকা ক্রয় রশিদ না থাকা, ভোক্তা পর্যায়ে দাম বেশি নেওয়া এবং ওজনে করসাজি করায় রুপালী ফিস ও দুর্গা মৎস্য আড়তকে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা💦 জরিমানা করে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। পরে পাকা ভাউচার সংরক্ষণ করা এবং ইলিশের বাজারে সিন্ডিকেট যেন না হয় সেই মর্মে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ক্রেতারা জানান, অভিযানের ফলে ဣ১৭০০ টাকার ইলিশ ১৪০০ টাকায় বিক্রি হয়। এছাড়া আকার ভেদে কেজিপ্রতি ইলিশের দাম ২০০ থেকে ৩০০ টাকা কমে যায়।

জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচ🙈ালক মো. সোহেল শেখের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বৈষ🉐ম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সদস্য মো. আব্দুল কাইয়ুম, জাহিদ, রুবেল ও জেলা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ব্যাটালিয়ন আনসার এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!