• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাবেক স্বাস্থ্যমন্ত্রীসহ ৫৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৪:৪৫ পিএম
সাবেক স্বাস্থ্যমন্ত্রীসহ ৫৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা
জেলার মানচিত্র

সাতক্ষীরার দেবহাটার এক যুবককে তুলে নিয়ে হত্যার ঘটনায় এবার সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাবেক এসপি চৌধুরী মঞ্জুরুল কবির ও সাবেক এএসপি সদর সার্কেল কাজী মনিরুজ্জা⭕মানসহ ৫৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে সাতক্ষীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৭-এ মামলাটি করেন 🐈নিহতের ভ🙈াই রবিউল ইসলাম। আদালতের বিচারক মোহিতুল ইসলাম মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাতাকে (ওসি) এফআইআর হিসেবে গন্য করার নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৪ জানুয়ারি দেবহাটার নাংলা গ্রামের আব্দুল হান্নানের ছেলে আনারুল ইসলাম নিজস্ব মৎস্যঘের কাজ করছিলেন। এ সময় উল্লেখিত🧜 ব্যক্তিদের সহযোগিতায় পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আনারুল ইসলামকে পুলিশ আটকের চেষ্টা করলে তিনি জীবনের ভয়ে দৌড় দিলে পুলিশ তাকে গুলি করে হত্যা করে। এরপরও উল্লেখিত ব্যক্তিদের নির্দেশে মৃত্যু নিশ্চিত না পর্যন্ত নির্যাতন করতে থাকে। অথচ উল্টো মৃত আনারুল ইসলামকে আসামি করে মামলা করা হয়। সে সময় রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন 🃏থাকায় মামলা করার সাহস পায়নি। তবে শেখ হাসিনার পদত্যাগের পর পরিস্থিতি অনুকূলে আসায় ন্যায় বিচার পাওয়ার দাবিতে মামলা রুজু করেছেন বলে বাদী রবিউল ইসলাম দাবি করেছেন।

ไএ মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন এ টি এম বাসারুতুল্লাহ আওরঙ্গী বাবলা ও হাফিজুর রহমান।

Link copied!