• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাকিব পেলেন ‘মূল্যবান’ উইকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৬:১৭ পিএম
সাকিব পেলেন ‘মূল্যবান’ উইকেট
দ্বিতীয় দিনে এসে উইকেট পান সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

তিনি সাবেক সংসদ সদস্য। তার দল ক্ষমতায় নেই, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে চলে গেছেন। সেই সাকিব আল হাসানের এই টেস্ট সিরিজে খেলা কিছুটা হলেও অনিশ্চিত ছিল। শেষ পর্য🌺ন্ত অবশ্য সাকিব খেলছেন।  

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে কোনো উইকেটের দেখা পাননি বাংলাদেশ🐽ের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও প্রথম দুই 💧সেশনে উইকেট শূন্য ছিলেন এই বাঁহাতি স্পিনার। অবশেষে নিজেদের ২৫তম ওভারে এসে সাফল্যের খোঁজ পেলেন তিনি।

১০৭তম ওভারের দ্বিতীয় বলটি ঝুলিয়লে দিয়েছিলেন সাꦛকিব। সেখানে মিড উইকেটের দিকে ঘুরিয়ে খেলতে চেয়েছিলেন আগা সালমান। একেবারেই টাইমিং হয়নি, ব্যাটের কানায় লেগে বল যায় ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে। মিরাজের হাতে ধরা পড়ার আগে ৩৬ বলে ১৯ রান করেছেন সালমান। সাকিব পেলেন ‘মূল্যবান’ ইউকেট।

সাকিব শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বের ক্রিকেটামোদীরাও তাকে বেশ ভালোভাবেই চেনে ও জানে। যে সৌভাগ্য অনেক দেশের প্𓂃রেসিডেন্ট কিংবা প্রধানমন্ত্রী অথবা রাজা-রানিদের কপালেও জোটে না। হয়তো বিশ্ব ক্রিকেটে নিজের অবস্থান স্বয়ং সাকিবও ভালো করে জানেন না। জানলে বাংলাদেশ তথা বিশ্ব ইতিহাসের অন্যতম ঘৃণ্য ও বর্বরোচিত গণহত্যা, যা বাংলাদেশে সংগঠিত হলো, তাতে নিরব থাকতে পারতেন না।

সাকিব যদি সবই বোঝেন, তাহলে তাকে বি𝔉শাল দায়িত্ব নিতে হবে। সে দায়িত্ব হলো, দুই টেস্টের সিরিজে বাংলাদেশে♓র সাফল্য পেতে আপ্রাণ চেষ্টা করতে হবে তাকে, দলের খেলোয়াড়দের ভেতর থেকে নেতৃত্ব দিতে হবে। কারণ, কাগজে-কলমে নাজমুল হোসেন শান্ত টাইগারদের অধিনায়ক।  তবে নিজে ভালো খেলে দলকে সঠিক জায়গায় নিতে হবে সাকিবকেই।

সাকিব যদি তার অলরাউন্ডিং পারফর্ম দেখিয়ে দলকে সাফল্য এনে দিতে পারেন, তাহলে বাংলাꦏদেশের মানুষ হয়তো ছাত্রদের আন্দোলন চলাকালে গণহত্যায় তার নীরব ভূমিকার কথা ভুলে যাবেন। তাই সিরিজটি আসলে সাকিবের জন্য বড় চ্যালেন্জ বলেই মনে হচ্ছে। তাই তার উইকেট লাভ কিংবা ভালো স্কোর মূল্যবান বলতেই হবে। 

Link copied!