• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাওয়ালপিন্ডি টেস্ট

পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের বিনা উইকেটে ২৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৬:৫৭ পিএম
পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের বিনা উইকেটে ২৭
কাট করছেন বাংলাদেশের ওপেনার জাকির হাসান। ছবি : সংগৃহীত

মুহম্মদ রিজওয়ান ও সউদ শাকিলের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়ে রাওয়ালপিন্ডি টে♓স্টের প্রথম ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। ৬ উইকেটে ৪৪৭ রান তুলেছে স্বাগতিকরা। জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ বিনাౠ উইকেটে ২৭ রান করেছে।    

বহুღল প্রত্যাশিত বাংলাদেশ ও পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হয় বুধবার। টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুতেই বাংলাদেশি পেস আক্রমণে ছিন্ন ভ⭕িন্ন হয়ে যায় পাকিস্তান। যদিও প্রথম দিনের খেলাশেষে পাকিস্তান ৪১ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান করে।

ওই রান নিয়ে বৃহস্পতিবা🌞র দ্বিতীয় দিনে দারুণ ব্যাটিং করেছে পাকিস্তান। রিজওয়ান ১১টি চার ও ৩꧑টি ছক্কায় অপরাজিত ১৭১ রান করেন। আর শাকিল ৯টি চারে ১৪১ রান করে আউট হন।

এছাড়া, সাইম আইয়ুব ৫৬, শাহীন আফ্রিদܫি অপরাজিত ২৬ (♒১৯ বলে) এবং আগা সালমান ১৯ রান করেন।

꧃বাংলাদেশের শরিফুল ও হাসান মাহমুদ ২টি করে এবং মেহেদি হা🍷সান মিরাজ ও সাকিব আল হাসান ১টি করে উইকেট পান।

বাংলাদেশের ইনি🍷ংসে সাদমান ১♓২ ও জাকির হাসান ১১ রানে অপরাজিত রয়েছেন। পাকিস্তানে অধিনায়ক শান মাসুদ তিনজন বোলার ব্যবহার করেও বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙতে পারেননি।

সাদা পোষাকে পাকিস্তানের বিপকဣ্ষে প্রায় তিন বছর পর মুখোমুখি হলো টাইগাররা। এই ম্যাচের আগে দুই দল ১৩ টেস্টে পরস্পরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে প🌜াকিস্তান জিতেছে ১২ টেস্টে। আর একটি টেস্ট ম্যাচ হয়েছে ড্র।

 

 

Link copied!