• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৩১, ২০২৪, ১১:০১ এএম
নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ
বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি : সংগৃহীত

ফরিদপুরের বোয়ালমারীতে নার্সের🧸 অবহেলায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (৩১ মার্চ) সকালে ওই নবজাতকের পরিবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্🐼পতিবার (৩০ মে) বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নবজাতক শিশুটির বাবা।

অভিযোগ সূত্রে জানা যায়, জেলার আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের হেলেঞ্চা গ্রামের উজ্জ্বল শরীফের স্ত্রী বৃষ্টি বেগম বুধবার সন্ধ্যায় নিজ বাড়িতে একটি পুত্রসন্তান জন্ম দেন। শিশুটি ভূমিষ্ঠ হওয়ার পর কান্নাকাটি না করায় প্রসূতি ও নবজাতককে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। এ সময় কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম শুভ প্রাথমিক চিকিৎসা দিয়ে মা ও শিশুকে হাসপাতালে ভর্তি রাখেন। ওইদিন রাত ৩টার দিকে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হলে শিশ♛ুটির দাদী শেফালী বেগম কর্তব্যরত সিনিয়র সেবিকা কোহিনুর বেগমের কাছে অনুরোধ করেন শিশুটিকে দেখার জন্য। নার্স কোহিনুর বেগম আসছি বলেও দীর্ঘ সময় ওয়ার্ডে না এলে নবজাতকের দাদী নিজেই শিশুটিকে নিয়ে ডিউটি রুমে ছুটে আসেন।

এ সময় কোহিন🍸ুর বেগম তাদের সাথে রুঢ় আচরণ করে ডিউটি রুম থেকে বের করে দেন। শিশুটিকে নিয়ে স্বজনরা ছুটে যান চিকিৎসক কোয়ার্টারে ডা. শুভর বাসায়। সেখানে দরজায় নক করেও চিকিৎসকের সাড়া না পেয়ে পুনরায় হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে এলে সেখানে কর্তব্যরত চিকিৎসক𒈔 শিশুটির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

হাসপাতালের সিনিয়র নার্স কোহিনুর বেগম বলেন, “শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। বাচ্চাটিকে আমি একাধিকবার দেখেছি। আমাদের পক্ষ থে🌊কে কোনো প্রকার অবহেলা করা হয়নি। যে অভিযোগ করা হয়েছে সঠিক না।”

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এন এম নাহিদ আল রাকিব বলেন, “ভুক্তভোগীদের অভিযোগ পেয়েছি। অভিযুক্ত নার্সকে সাময়িক কর্ম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। চিকিৎসার ব্যাপারে অবহেলা থাকলে অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।”
 

Link copied!