• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রিয়াদের পর টি-টোয়েন্টিতে ‘সেঞ্চুরি’র সামনে মুশফিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৪, ২০২২, ০২:৫১ পিএম
রিয়াদের পর টি-টোয়েন্টিতে ‘সেঞ্চুরি’র সামনে মুশফিক
ছবি সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন বুধব꧒ার (২ মার্চ) নেটে ব্যাটিং অনুশীলন করতে গিয়ে হাতে ব্যথা পেয়েছিলেন মুশফিকুর রহিম। যার কারণে সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি।

তবে আশার কথা হচ্ছে, চোট কাটিয়ে ক্যারি🧸য়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পুরোপুরি ফিট হয়েছেন মুশফিক। সব কিছু ঠিক থাকলে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যা🍒চে এই মাইলফলক স্পর্শ করবেন বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটার।

শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডি🦄য়ামে ঐচ্ছিক অনুশীলনে অংশ নেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। ম্যাচে ফিরতে নেটে পুরোদস্তর ব্যাটও করেন মুশফিক। পরে তার চোট নিয়ে স্বস্তির খবর জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়েজিদুল ইসলাম।

তিনি জানান, "বুধবার তার (মুশফিক) আঙুলে বল লাগার পর ব্যথা অনুভূত হওয়ায় আমরা স্ক্যান করিয়েছি। কোনো সমস্যা ধরা পড়েনি। তবে গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত অবজারভেশনে ছিল। দেখা গেছে যে, ফোলা আর নেই। আজকে নেটে সে ব্যাটিং করল। থ্রো ডাউন খেলল, স্পিনে ব্যাট করল, পেস বোলিংও খেলল। সবমিলিয়ে সে ভালো আছে। দ্বিতীয় ম্যাচে দলে থাকার বিবেচনায় সে আ൩সবে।"

গত বছরের নভেম্বরের পাকিস্তান সিরিজে দল থেকে বাদ দেয়া হয়েছিল বাংলাদেশ দলের লিটল মাষ্টার মুশফিককে। তখন নির্বাচক প্যানেল থেকে বলা হয়েছিল, বিশ্রামেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ রাখা হয়েছে অভিজ্ঞ এই ব্যাটারকে। তবে পরে বিষয়টিকে ‘দল থেকে বাদ পড়েছেন’ বলে গণমাধ্যমকে জানান মুশফিক।

মুশফিক গেল বিপিএলে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও অভিজ্ঞতার বিচারে জায়গা পান আফগানিস্তান সিরিজের দলে। বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহর (১১৪) পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন༒্টিতে শতম্যাচের সামনে দাঁড়িয়ে ছিল মুশি। কিন্তু তখন বাধা হয়ে দাঁড়াল আঙ্গুলের চোট।

সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে হয়ত স🐼েই অপেক্ষার অবসান ঘটতে চলছে বাংলাদেশের জার্সিতে সবমিলে ৯৯ টি-টোয়েন্টি ম্যাচে ১৯.৭৯ গড়ে ১,৪৬৫ রান করা ৩৪ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটারের।

Link copied!