• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিরোপা জেতাই বাংলাদেশ নারী দলের লক্ষ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৬:০৩ পিএম
শিরোপা জেতাই বাংলাদেশ নারী দলের লক্ষ্য
বাংলাদেশ দলের অধিনায়ক আফিদা ও সহ-অধিনায়ক স্বপ্না। সংগৃহীত

আসন্ন সাফ নারী অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশীপের শিরোপা ধরে রাখাই বাংলাদেশ দলের লক্ষ্য। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাꦿল স্টেডিয়ামে আগামী শুক্রবার নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে এই আসরেরর সূচনা করবে স্বাগতিকরা। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ ভারত, নেপাল ও ভুটান।

বয়সভিত্তিক এই প্রতিযোগিতার গত আসর হয়েছিল অনূর্ধ্ব-২০ বছর বয়স ক্যাটাগরিতে। নেপালকে ৩-০ গোলে উড়িয়ে শিরোপা উৎসবে মেতেছিল বাংল🌄াদেশের মেয়েরা। এবার সেটাকে অনূর্ধ্ব-১৯ ক্যাটাগরিতে পরিবর্তন করা হয়েছে।  

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) মঙ্গলবার সংবাদ সম্মেলনে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন ൩অধিনায়ক আফিদা খন্দকার ও সহ-অধিনায়ক স্বপ্না রানী।  

আফিদা বললেন, ‘আমাদের লক্ষ্য ফাইনাল খেলা এবং হাসি নিয়ে টুর্নামেন্ট শেষ করা।’ স্বপ্না বললেন, ‘যদিও এর আগে আমরা চ্যাম্প🧸িয়ন হয়েছি, (এবার অনূর্ধ্ব-১৯), তো আমরা তার ধারাবাহিকতা ধরে রাখার চে♏ষ্টা করব।’ 

কোচ সাইফুল বারী টিটু বলেন, র‌্যাঙ্কিংয়ের দিক থেকে ভারত (৬৫তম) ও নেপাল (১০৫তম) আমাদের (১৪০তম) চেয়ে অনেক এগিয়ে, কিন্তু খেলা আমাদের নিজেদের মাঠে। এখানে প্রতি𓃲দিন অনুশীলন করেছি, তো এই সুবিধা আমরা দ্রুত নেওয়া গুরুত্বপূর্ণ আমাদের জন্য। যেহেতু আমরা বর্তমান চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখতে যতটা চেষ্টা করা যায়, ততটাই করা হবে। তবে আমি মনে করি, ম্যাচ বাই ম্যাচ ভাবাই আমাদের জন্য ভালো হবে।’

অনূর্ধ্ব-১৮, ১৯ ও ২০- এই তিন ফরম্যাটে বয়সভিত্তিক প্রতিযোগিতাটি মাঠে গড়িয়েছে সব মিলিয়ে মোট চার বার। তিন বার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। একবার শিরোপা জিতেছে ভারত। 
 

Link copied!