• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমরা নিজেদের সামর্থ্যের সেরাটা দিতে চাই : জামাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৮:১৭ পিএম
আমরা নিজেদের সামর্থ্যের সেরাটা দিতে চাই : জামাল
বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যে দলটা ২০০৬ বিশ্বকাপ থেকে মূলপর্বে নিয়মিত খেলছে তাদের বিপক্ষে জামাল ভূঁইয়𝐆াদের বড় পরীক্ষা দিতে হবে বৃহস্পতিবার (১৬ নভেম্বর)। গত আসরে কাতারে তারা গ্রুপপর্বে দুর্দান্ত খেলে শেষ ষোলোতে জায়গা করে নেয়। বুধবার (১৫ নভেম্বর) মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জামাল জানান, লড়াই করে নিজেদের সামর্থ্যের সেরাটা দিয়ে খেলতে চান অস্ট্রেলিয়ার সঙ্গে।

২০২২ কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়া নক আউট পর্বে উঠেছিল। গত আসরের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে ১-২ গোলে হেরে বিদায় ন🎶েয় অজিরা। সেই দলের চেয়ে বাংলাদেশ অধিনায়ক 𒁏বর্তমান দলকেই এগিয়ে রাখলেন। জামাল বলেন, “কাতার বিশ্বকাপ খেলা দলের তুলনায় বর্তমান দলটি ভালো। কয়েক বছর আগে আমরা যে দলটির বিপক্ষে খেলেছি, তার তুলনায় বর্তমান দল বেশ ভালো।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৫ সালে দুই ম্যাচে ৯ গোল হজম করেছিল ജবাংলাদেশ। সেবার সকারুসদের দলে কাহিলের মতো তারকা ছিলেন। এবার তাদের দলে বড় তারকা খ্যাতি পাওয়া ফুটবলার না থাকলেও বাংলাদেশ অধিনায়কের চোখে বেশ ভালো দলই। জামাল বলেন, “২০১৫ সালের দলে টিম কাহিল, মাইল জেডিনাক, মাসিমো লুয়ঙ্গো মতো হাই প্রোফাইল খেলোয়াড় দলে ছিল। বর্তমান দলের ফুটবলাররা বড় ক্লাবে খেলেন না, কিন্তু তারা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে খেলে, স্কটিশ লিগ, চ্যাম্পিয়নশিপে খেলে।”

প্রতিটা দলের জন্য প্রতিপক্ষের মাঠে খেলা বেশ কঠিন। আর সেই দলটা যদি হয় ফিফা র‌্যাঙ্কিংয়ে নিজেদের থেকে যো൲জন যোজন এগিয়ে তা হলে তো সেটা আরও কঠিন। অস্ট্রেলিয়ার কন্ডিশনে তাদের বিপক্ষে নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিতে চান জামাল।

বাংলাদেশ অধিনায়ক বলেন, “আমি মনে করি, দলের জন্য সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে এটি। কোচ যেটা বলেছেন, আমরা লড়াই করতে চাই। নিজেদের সামর্থ্য দেখাতে চাই। দল🔜ের সকল ফুটবলারের অভিজ্ঞতার মিশন হতে যাচ্ছে ম্যাচটি। আমরা জানি এটা বেশ কঠিন হতে যাচ্ছে। আমরা নিজেদের সামর্থ্যের স🅠েরাটা দিতে চাই।”

বাংলাদেশ খেলা প্রিয় জাতি। তাই তাদের দেশকে সমর্থন দিতে মাঠে হাজির হন দেশটির সমর্থকরা। সেটা দেশে কিংবা বিদেশ সবখানেই লাল সবুজের প্রতিনিধিদের জন্য গ্যালারিতে গলা ফাটান দর্শকরা। বিদেশে হলে বাংলাদেশের খেলা দেখতে প্রবাসীরা ছুটে যান  মাঠে। তাই মেলবোর্নের ফুটবল ম্যাচকে ঘিরে প্রবাসী🅰দের বাড়তি আগ্রহ থাকায় ধন্যবাদ দিলেন বাংলাদেশ অধিনায়ক।

জ🐎ামাল বলেন, “আমরা বিশ্বের যেখানেই খেলি, যে দেশেই খেলি, বাংলাদেশি সমর্থকরা সত্যি বলতে আমাদেরকে আনন্দ দেয়। আমরা জানি, তারা আমাদের সমর্থন দিবে এবং সম্ভাব্য সবকিছু করবে আমাদেরকে আরেকটু বাড়তি অনুপ্রেরণা জোগাতে। তো, আমরাও যে ভালো🌜 দল, সেটা আমাদেরকে দেখাতে হবে তাদের; বাংলাদেশ দলে ভালো কিছু ভালো খেলোয়াড় আছে।”

ধন্যবাদের পাশাপাশি সমর্থকদের কাছে দোয়া চেয়ে জামাল বলেন, “দলের জন্য দোয়া করবেন, ☂(সমর্থকদের উদ্দেশে বলব) আমার সঙ্গে থাকো, দলের সঙ্গে থাকো, জানি ম্যাচটা কঠিন হবে, কিন্তু আমরা একটা ভালো ফল কর꧑তে চাই; ইনশাল্লাহ।”

Link copied!