• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তান ক্রিকেটে নতুন দায়িত্বে ওয়াকার ইউনিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০২:৫৫ পিএম
পাকিস্তান ক্রিকেটে নতুন দায়িত্বে ওয়াকার ইউনিস
ওয়াকার ইউনিস। ছবি: সংগৃহীত

আবারও পাকিস্তানের ক্রিকেটে ফিরলেন ওয়াকার ইউনিস। সাবেক এই কিংবদন্তি বোলারকে নিজেদের ক্রিকেট বোর্ডে (পিসিবি) আরও একবার যুক্ত করেছেন চেয়ারম্যান মহসিন নাকভি। এর আগে দু💝ই দফায় জাতীয় দলের কোচ হয়ে থাকা ইউনিস এবার কোচ না হলেও, আছেন অন্য বড় পদে।

ওয়াকার 🦂ইউনিসের সেই পদ ঠিক কী তা নিয়ে আছে নানা ব্যাখ্যা। ক্রিকবাজের ভাষ্য, পাকিস্তান ক্রিকেটের অ্যাডভাইজার বা পরামর্শকের দায়িত্বে আসছেন তিনি। আবার ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, পাকিস্তানের ডিরেক্টর অব ক্রিকেট পদে দেখা যাবে কিংবদন্তি এই ফাস্ট বোলারকে। তবে পদের নাম যাইই হোক, বাবর আজমদের নিয়ে বেশ বড় ভূমিকা রাখতে চলেছেন ওয়াকার ইউনিস, সেটা স্পষ্ট।

নতুন ভূমিকায় লাল বল এবং সাদা বল– সব ক্ষেত্রেই ওয়াকার যুক্ত থাকবেন দলে। কাজ করবেন দুই কোচ গ্যারি কা🥃রস্টেন এবং জেসন গিলেস্পির সঙ্গে। খেলোয়াড় সিলেকশন, একাদশ গঠনে তারও মতামত আমলে নেয়া হবে। আর দল সম্পর্কে মহসিন নাকভিকে সরাসরি রিপোর্ট পেশ করবেন তিনি।

মহসিন নাকভি এককভাবে দলের সর্বময় কর্তা হতে নারাজ। পিসিবিতে কিছু কাজ বন্টন করে দিতে আগ্রহী তিনি। সেই বিবেচনাতেই সাম্প্রতিক সম🌱য়ে একাধিক নিয়োগ দেখা গিয়েছে ক্রিকেট বোর্ডে। যার সবশেষ সংযোজন ওয়াকার ইউনিস।

পিসিবির এক সূত্র জানিয়েছে, ‘ক্রিকেট ডিরেক্টর হিসেবে পাকিস্তান বোর্ডের পছন্দ ওয়াকার ইউনিসকে। সেক্ষে🐷ত্রে পুরুষ ক্রিকেটের দেখভাল করার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও নজর রাখবেন তিনি। পিসিবির প্রধান নাকভি চাইছেন, ক্রিকেট দলকে প্রশাসনিক ব্যক্তিদের কাছ থেকে দূরে রাখতে।’

বর্তমানে অস্ট্রেলিয়াতে স্𝕴থায়ীভাবে বাস করছেন ৫২ বছর বয়েসী ওয়াকার। ৮৭ টেস্ট আর ২৬২ ওয়ানডে খেলা ওয়াকার ছিলেন পাকিস্তানের অধিনায়ক। এর আগে তিনদফায় বোলিং কোচ এবং দুই দফায় হেডকোচ হিসেবে ছিলেন তিনি। আগস্ট মাসের শুরু থেকেই তিনি দায়িত্ব নেবেন।

Link copied!