• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শ্রীলঙ্কার অতিরিক্ত গরম প্রভাব ফেলবে না, আশা জাহানারার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ০৬:৪৪ পিএম
শ্রীলঙ্কার অতিরিক্ত গরম প্রভাব ফেলবে না, আশা জাহানারার
ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে দেশ ছেড়েছে বাং💝লাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে দলের লক্ষ্য ও♋ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন ডানহাতি পেসার জাহানার আলম।

মঙ🃏্গলবার (২৫ এপ্রিল) হোম অফ ক্রিকেটে গণমাধ্যমের মুখোমুখি হন জাহানারা। এ সময় লঙ্কানদের বিপক্ষে জয়ের ব্যাপারের আশাবাদ প্রকাশ করেছেন তিনি।

জাহানারা বলেন, “আমি যতটুকু জেনেছি তারা ওইভাবে ব্যাটিং ট্র্যাক তৈরির চেষ্টা করছে। আশা 🦂করছি যে, তেমন টাফ কিছুই না। আমাদের প্রিপারেশন ভালো আছে। খুলনায় আমরা ভালো অনুশীলন করেছি। আমার মনে হচ্ছে ভালো ফাইটিং ম্যাচ হবে। ভালো রেজাল্ট নিয়ে আসতে পারব, ইনশা-আল্লাহ।🐼”

নিজেদের কন্ডিশন অনুযায়ী উইকেট বানাবে শ্রীলঙ্কা। এছা𒈔ড়া দেশ🌳টির প্রচুর গরমও পার্থক্য গড়ে দিতে পারে। তবে এগুলো কোনো প্রভাব ফেলবে না বলে আশা জাহানারার।

তিনি বলেন, “ওদের মাঠে কতটা টাফ আসলে সেটা ডিপেন্ড করছে আমাদের পারফরম্যান্সের ওপর। তারা তাদের হোম গ্রাউন্ডে খেলবে। তারা চেষ্টা করবে পিচও ওইভাবে তৈরি করার। কন্ডিশনটাও ওদের ফেভারে থাকবে। আমর🧸া জানি যে, শ্রীলঙ্কায় অনেক গরম। তবে সেটা আমাদের জন্য অনেক বেশি ফ্যাক্ট ▨হবে বলে মনে হয় না।”  

তিনি আরও বলেন, “সত্যি বলতে, টেকনিক্যালি বা অভিজ্ঞতার দিক থেকে শ্রীলঙ্কার চেয়ে আমরা এগিয়ে আছি। তারপরও বলব যে, 𒅌পার্টিকুলার দিনে যে ভালো খেলে সেই জিতবে।”

গত বছর ঘরের মাঠে এশিয়া কাপে লঙ্কান মেয়েদের বিপক্ষে অব🐲িশ্বাস্যভাবে হেরেছে বাংলাদেশ। তবে স্কি🥂ল ও অভিজ্ঞতায় বাংলাদেশই এগিয়ে বলে মত জাহানারার।  

“অতীত ভুলে জাহানারা বলছেন সামন𓆉ে এগিয়ে যাওয়ার কথা, ‘এশিয়া কাপ জয়ের পর...২০১৮-তেও আমরা শ্রীলঙ্কার কাছে প্রথম ম্যাচ হেরেছিলাম। এদিক থেকে ওরা একটু এগিয়ে আছে। এক্সিপেরিয়েন্স ও স্কিলের দিক থেকে আমরা এগিয়ে আছি। আমার বিশ্বাস, ব্যাক অব দ্য মাইন্ড নেগেটিভ কিছু না রেখে, সামনে এগিয়ে যেতে চাই” যোগ করেন জাহানারা।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৯ এপ্রিল। এরপর ২ ও ৪ মে বাকি দুই ওয়ানডেꦜতে মুখোমুখি হবে দুই দ♐ল। ওয়ানডে সিরিজটি আইসিসি ওইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে বাংলাদেশের বর্তমান অবস্থান ৯ম, আর শ্রীলঙ্কার সপ্তম।

৯ মে টি-টোয়েন্টি সি🌊রিজের প্রথম ম্যাচে লঙ্কান মেয়েদের মুখোমুখি হবে বাংলাদেশ।  ১১ এবং ১২ মে সিরিজের বাকি দুই ম্যাচ। মূল সিরিজে মাঠে নামার আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ২৭ এপ্রিল প্রস্ཧতুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Link copied!