• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নতুন বিতর্কে সাকিব, কানাডার লিগ থেকে ছিটকে গেল বাংলা টাইগার্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৪:৩৩ পিএম
নতুন বিতর্কে সাকিব, কানাডার লিগ থেকে ছিটকে গেল বাংলা টাইগার্স
আম্পায়ারের সঙ্গে তর্ক করছেন সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

ফের নতুন এক বিতর্কে জড়꧙ালেন সাকিব আল হাসান। কানাডার টি-টোয়েন্টি লিগে শুধু সুপার ওভারের জন্য দল নামাতে অ⛎স্বীকার করেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। এর ফলে তার নেতৃত্বাধীন বাংলা টাইগার্স মিসিসাগা ছিটকে গিয়েছে প্রতিযোগিতা থেকে।

কানাডার লিগে বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব। তিনি চাননি এলিমিনেটর ম্যাচের ফলাফল শ🅠ুধুমাত্র সুপার ওভারে নির্ধারিত হোক। তাই দল নামাতে অস্বীকার করেন তিনি। বৃষ্টির জন্য গত শুক্রবার বাংলা টাইগার✤্স এবং টরেন্টো ন্যাশনালসের ম্যাচে একটি বলও খেলা সম্ভব হয়নি। কোনও কারণে খেলা বাতিল হলে বাংলা টাইগার্সের দ্বিতীয় কোয়ালিফার্সে যাওয়ার কথা ছিল। লিগ পর্বে টরেন্টোর থেকে বেশি পয়েন্ট পাওয়ার সুবাদে সুবিধাজনক জায়গায় ছিলেন সাকিবরা।

২০ ওভারের ম্যাচ ভেস্তে যাওয়ার পর জয়ী বেছে নেওয়ার জন্য ম্যাচ রেফারি হঠাৎ সুপার ওভারের কথা জানান। তিনি প্রতিযোগিতার নিয়ম জানিয়ে বলেন, ‘ম্যাচ হওয়ার জন্য দু’দল❀কেই কমপক্ষে ৫ ওভার করে ব্যাট করতে হবে। তা সম্ভব না হলে বা ম্যাচ টাই হলে, সুপার ওভারে ফলাফল নির্ধারণ হবে।’ এই নিয়ম মানতে চাননি সাকিব। তিনি বলেন, ‘আমার দলের সঙ্গে অন্যায় করা হচ্ছে। প্রতিযোগিতারই নিয়ম অনুযায়ী, লিগের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকায় আমাদেরই কোয়ালিফায়ারে যাওয়া উচিত। কারণ ম্যাচ বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। তাই অসম্পূর্ণ থাকার বা টাই হওয়ার প্রশ্ন উঠছে না।’ শেষ পর্যন্ত নিজের যুক্তিতেই অনড় ছিলেন সাকিব। ম্যাচ রেফারি তাকে বুঝিয়ে সুপার ওভার খেলতে রাজি করাতে পারেননি। উপায় না দেখে টরেন্টোকে ওয়াক ওভার দিয়ে জয়ী ঘোষণা করেন ম্যাচ রেফারি। ফলে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে বাংলা টাইগার্স।

 

Link copied!