• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেমির কোনো চাপ নেই, তাহলে ভুল বলা হবে : দ্রাবিড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৬:১৬ পিএম
সেমির কোনো চাপ নেই, তাহলে ভুল বলা হবে : দ্রাবিড়
ছবি: সংগৃহীত

নিজেদের দেশে বিশ্বকাপে ভারতের ক্রিকেটাররা আছেন সেরা ছন্দে। যার জন্য এবারের আসরে তাদের জয় রথ ছুটছে। রাউন্ড রবিন লিগে দশ জাতির টুর্নামেন্ট কোনো দলের কাছে পরাজয় বরণ করতে হয়নি রোহিত শর্মাদের। লিগে পর্বে আনবিটᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚেন থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। ম্যান ইন ব্লুরা যেভাবে অপ্রতিরোধ্য হয়🅘ে উঠেছে তাদের কেউ থামাতে পারবে না এমনটাই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা। ক্রিকেট বিশ্লেষকরা এটাও মনে করছেন ১৯ নভেম্বর আহমেদাবাদে শিরোপা উৎসব করবে স্বাগতিকরাই।

শিরোপা ঘরে তোলার জন্য এখনো তাদের পাড়ি দিতে হবে সেমিফাইনাল ও ফাইনালের মতো কঠিন পথ। তবে শেষ পথটুকু আগের মতো সহজ হবে না বলেই মনে করেন ভারত কোচ রাহুল দ্রাবিড়। লিগ পর্বে ম্যাচ হারলেও বড় ক্ষতি ছিল না কিন্তু এখন নকআউট পর্বের খেলা। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। তাই তো সেমিতে চাপ আছে বলে মানছেন ভারতীয় প্রধান কোচಌ।

সবার আগে⭕ সেমিফাইনাল নিশ্চিত করা ভারত লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ১৬০ রানে হারায়। এই ম্যাচ শেষে সম্প্রচার প্রতিষ্ঠান স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে দ্রাবিড় জানান, সেমিফাইনালে বাড়তি চাপের কথা যেখানে যেকেউ ম্যাচ জিততে পারে। দ্রাবিড় বলেন, “যদি বলি যে এটা অন্য সব ম্যাচের মতোই একটা, সেমিফাইনালের কোনো চাপ নেই, তাহলে ভুল বলা হবে। ক্রিকেটে কোনো ম্যাচই জেতার নিশ্চয়তা নেই। যেটা আমরা করতে পারি, সেটা হচ্ছে যতটা সম্ভব প্রস্তুত হওয়া। আমরা সেটাই করছি।”

রাউন্ড রবিন লিগে ভা🐠রত প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে প্রতিম্যাচে জয় তুলে নিয়েছে। যার জন্য স্বাগতিকরাই শিরোপার সবচেয়ে বড় দাবিদার হিসেবে দেখছেন অনেকে। তবে একটি ম্যাচ না জিতলেই বিশ্লেষকদের কথা বদলে যেতে পারে বলে মনে করেন ভারত কোচ। সাবেক এই ভারতীয় ক্রিকেটার বলেন, “যখন সব ঠিকঠাক চলে, তখন সবার চোখেই ভালোটা ধরা পড়ে। কিন্তু একটা ম্যাচ হারলেই সবাই বলা শুরু করবে আপনি কিছু জানেন না।”

ভারত ২০১১ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর পরবর্তী দুটি আসরে সেমিফাইনা🥃ল থেকে ছিটকে গেছে। এর মধ্যে ২০১৯ আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে বিদায় বিরাট কোহলি, রোহিতদের। এবারও ঘরের মাঠে সেমিতে বাধা সেই ব্লাক ক্যাপসরা। ২০১৯ সালের আসরের বদলা নেওয়ার সুযোগ এসেছে রোহিত, কোহলিদের সামনে।

নকআউট পর্বের ম্যাচ বলে এবারও চ📖াপ থাকবে, তবে সেটি সামলে নেওয়ার মতো আত্মবিশ্🧔বাস রোহিতদের মধ্যে আছে বলে বিশ্বাস দ্রাবিড়ের। ভারতীয় কোচ বলেন, “কিছুটা চাপ থাকবেই। তবে টুর্নামেন্টে এখন পর্যন্ত যেভাবে চাপ সামাল দিয়েছি, সেটা আমাদের নিজেদের ওপর বিশ্বাস বাড়িয়েছে।”

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার🃏 (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ভারত মুখোমুখি হবে নিউজিল্যান্ড🌜ের বিপক্ষে।

Link copied!