• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

ভাঙা পা নিয়েই ম্যারাথন শেষ করেন রোজ হার্ভে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:৫১ পিএম
ভাঙা পা নিয়েই ম্যারাথন শেষ করেন রোজ হার্ভে
রোজ হার্ভে। ছবি : সংগৃহীত

প্যারিস অলিম♏্পিকের নারী ম্যারাথন রানার দৌডꦫ়ে পা ভাঙা থাকা সত্ত্বেও তিন ঘন্টার কম সময়ের মধ্যে ভয়ঙ্কর ইভেন্টটি সম্পন্ন করেন রোজ হার্ভে।

ওরচেস্টারশায়ারের ইভশ্যাম শহরের বাসিন্দা রোজ হার্ভে বিবিসিকে বলেছেন, কঠোর প্রশিক্ষণের পর তিনি ইভেন্টে অংশ নেন। তাওর জী🍒বন সংশয়ের মধ্যে পড়তে পারে, এমন পরামর্শের পরও তিনি দৌড় শেষ করেন।  

৩১ বছর বয়সী ꧃হার্ভে বর্তমানে ক্রাচে ভর করে হাঁটছেন।  তিনি বলেছেন, তিনি একটি নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। তা হলো, আগামী তিন সপ্তাহের মধ্যেই বিয়ের পিঁড়িতে বসবেন তিনি।

হার্ভে ২৪ ডিগ্রি সেলসিয়াসের🌳 মধ্যে ২ ঘণ্টা ৫১ মিনিট ০৩ সেকেন্ড সময়ে দূরত্ব অতিক্রম করেন। তিনি কোন পদক পাননি। হয়েছেন ৭৮তম। কিন্তু তিনি সকলের মন জয় করে নিয়েছেন এইভাবে সাহস নিয়ে দৌড় শেষ করেন বলে। ইভেন্টটিতে নেদারল্যান্ডসের সিফান হাসান ২ ঘণ্টা ২২ মিনিট ৫৫ সেকেন্ডে দূরত্ব পার হয়ে রেকর্ড গড়ে সোনার পদক জিতেছেন।  

ব্রিটিশ অ্যাথলেট হার্ভে অবশ্য জানান, ‘রেস শেষ হওয়ার প্রায় দুই মাইল দূরে থাকাকালেই তিনি পায়ে অসম্ভব ব্যাথা অনুভব করছিলেন। সত্যিই বেশ বেদনাদায়ক ও কঠিন ছ🎃িল আমার ইভেন্টে অংশ নেওয়া।’

ডা🍰ক্তার এবং ফিজিওরা হার্ভেকে বলেছিলেন যে, ম্যারাথনে অংশ নিলে তার পায়ের অবস্থা আরও খারাপ হয়ে যাবে। তারপরও অদম্য সাহস নিয়েই তিনি ম্যারাথনে অংশ নেন।

হার্ভে বলেন, ‘অলিম্পিকের শক্তিই আমাকে ফিনিশিং লাꦫইনে যেতে সাহায্য করে।’

 

Link copied!