• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারত বিশ্বকাপ দলের কেউ খেলবেন না আইপিএলের ফাইনালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৩:১২ পিএম
ভারত বিশ্বকাপ দলের কেউ খেলবেন না আইপিএলের ফাইনালে
ফাইনাল ম্যাচের দুই অধিনায়ক হায়দরাবাদের প্যাট কামিন্স ও কলকাতার শ্রেয়াস আয়ার। ছবি : সংগৃহীত

ছয় বছর পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠল সানরাইজার্স 𝕴হায়দরাবাদ। রোববার চেন্নাইয়ের চিপকে ফাই♔নালে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে হায়দরাবাদ।

স্কোরবোর্ডে ১৭৫ রানের পুঁজি নিয়েই এদিন রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়ে দেয় কামিন্সের টিম। সঞ্জু স্যামসনদের হারাতে দুই বাঁ-হাতি স্পিনার অভিষেক শর্মা ও শাহবাজ আহমেদকে সুকৌশলে ব্যবহার করেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্স। চিপকের মন্থর পিচকে কাজে লাগিয়ে রাজস্থা💙নকে এবারের মতো আইপিএল থেকে ছিটকে দিল হায়দরাবাদ।

রাজস্থানের এই পরাজয়ের অর্থ হল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে, তার মধ্যে আর কোনও খেলোয়াড়ই  আইপিএল এই ফাইনালে খেলবেন না। যদিও কলকাতার রিঙ্কু সিং🐲 রয়েছেন, তিনি ফাইনাল খেলবেন। তবে রিঙ্কু ১৫ সদস্যের মূল দলে নেই। বিশ্বকাপের জন্য ভারতের যে চার জনের রিজার্ভ দল রয়েছে, তার অংশ রিঙ্কু।

রাজস্থান স্কোয়াডে তিন জন খেলোয়াড় ছিলেন, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মূল দলের অংশ ছিলেন। দলের অধিনায়ক সঞ্জু স্যামসন ছাড়াও যশস্বীಞ জয়সওয়াল ও যুজবেন্দ্র চাহাল ভারতের বিশ্বকাপ দলে রয়েছেন। তাই রাজস্থান ছিটকে যাওয়ায় হয়তো ভারতের বিশ্বকাপ ম্যানেজমেন্ট টিম নিশ্চিন্ত হল।

এর আগে গত বুধবার এলিমিনেটর ম্যাচে রয়্যাল♏ চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছিটকে গিয়েছে। সেই দলে ছিলেন বিরাট কোহলি ও মুহম্মদ সিরাজ। যারা দুজনই ভারতের বিশ্বকাপ মূল দলের গুরুত্বপূর্ণ সদস্য। এখন কলকাতা  এবং হায়দরাবাদে যে সব প্লেয়াররা রয়েছেন, তারা কেউই বিশ্বকাপে ভারতের মূল দলের সদস্য নন।

 

Link copied!