• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চতুর্থ বাংলাদেশি হিসেবে ১৫০ উইকেট পেলেন মুস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৪:৫৪ পিএম
চতুর্থ বাংলাদেশি হিসেবে ১৫০ উইকেট পেলেন মুস্তাফিজ
উইকেট পাওয়ার পর মুস্তাফিজুর রহমানের হাস্যোজ্জ্বল মুখ। ছবি : সংগৃহীত

এশিয়া কাপে বেশির ভাগ সময় দলের বাহিরে ছিলেন𝄹 বাংলেদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার পর তিন ম্যাচ আর দলে ছিলেন না তিনি। ভারতের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামেন কাটার মাস্টার। সেই সুযোগটা ভালো ভাবে কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। এই ম্যাচে তিন উইকেট তুলে নেন মুস্তাফিজ।

দা ফিজের তিন উইকেট নিঃসন্দেহে বাংলাদেশের ম্যাচ🐷জয়ে বড় ভূমিকা রেখেছে। তবে এই তিন উইকেটে আরও কীর্তি গড়েছেন টাইগার এই পেসার। দেশের চতুর্থ বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১৫০🌟 উইকেটের মাইলফলক ছুঁয়েছেন তারকা এই পেসার। 

ম্যাচের ৪৯তম ওভারে অক্ষর প্যাটেলকে লং অফে ক্যাচ বানিয়ে ১৫০ উইকেট পূরণ করেন মুস্তাফিজ। এর আগে রবীন্🐻দ্র জাদেজার গুরুত্বপূর্ণ উইকেটও নিয়েছেন কাটার মাস্টার। এছাড়া শার্দু༒ল ঠাকুরকেও মিরাজের ক্যাচ বানিয়ে সাজঘরের পথ দেখান মুস্তাফিজ।

ওয়ানডেতে এখন মুস্তাফিজের উইকেট ১৫১টি। মাত্র ৯১ ✨ম্যাচেই এই মালফলক ছুঁয়েছেন তিনি। বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মুস্তার উ🦂পরে আছেন সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্ততা এবং আব্দুর রাজ্জাক। 

এদের মধ্য🏅ে মাশরাফীর উইকেট ১৬৯টি। আর আব্দুর রাজ্জাকের উইকেট ২০৭টি। দুজনেই এখন আছেন জাতীয় দল থেকে বহু দূরে। বর্তমান ক্রিকেটারদের মধ্যে মুস্তাফিজের উপরে আছেন শুধু সাকিব আল হাসান। ২৪০ ম্যাচে ৩০৮ উইকেট নিয়ে এই ফরম্যাটে দেশের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব।

Link copied!