• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

বক্সিংয়ে সোনা জিতে খেলিফ বললেন, ‘আমি অন্য নারীদের মতোই’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১২:৫১ পিএম
বক্সিংয়ে সোনা জিতে খেলিফ বললেন, ‘আমি অন্য নারীদের মতোই’
ইমানে খেলিফ। ছবি : সংগৃহীত

টেস্টোস্টেরন হরমোন লেভেল এবং ডিএনএ টেস্টে ব্যর্থতার কারণে 🐻২০২৩ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে বহিষ্কার করা হয়েছিলেন ইমানে খেলিফ। আলজেরিয়ার বিতর্কিত এই তারকাই এবারের প্যারিস অলিম্পিকে নারী বক্সিংয়ে সোনা জিতেছেন। চীনের ইয়াং লিওকে হারিয়ে প্রথমবারের মতো অলিম্পিকের সোনা জিতে ক্রীড়াজগতে সাড়া ফেলে দিয়েছেন তিনি।

গেল ১ আগস্ট নতুন করে বিতর্কের জন্ম দিয়েছিলেন খেলিফ। আলজেরিয়ার এই বক্সারের বিরুদ্ধে খেলতে নেমে মাত্র ৪৬ সেকেন্ডেই কাঁদতে কাঁদতে ম্যাচ ছেড়েছেন ইতা🅰লির অ্যাঞ্জেলা কারিনি। এই ম্যাচ ঘিরে শুরু হয় তুমুল বিতর্ক। প্রশ্ন তোলা হয়, খেলিফ আসলেই নারী কিনা। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে খেলিফের লিঙ্গ নিয়ে নানা মন্তব্য করেন।

বক্সিয়ের শিরোপা জিতে সেসব ꦰমন্তব্যের প্রতিবাদ করেছেন খেলিফ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি নারীদের মতোই একজন নারী। আমি একজন নারী হিসেবে জন্মগ্রহণ করেছি এবং আমি একজন নারী হিসেবে বেঁচে আছি। কিন্তু আমার সাফল্যের পেছনে শত্রু আছে। তারা আমার সাফল্য হজম করতে পারে না।’

সোনা জিতে বিসিসিকে খেলিকে বলেন, ‘এটি আমার স্বপ্ন। আমি খুব খুশি। এটি দুর্দান্ত, চমৎকার। ১০ বছর কাজের কারণে আমি ঘুমাতে পারিনি🅷। আমি আলজেরিয়ার সকল মানুষকে ধন্যবাদ জানাতে চাই। পারফরম্যান্𒅌স নিয়ে আমি সন্তুষ্ট। আমি একজন শক্তিশালী নারী।’

শুক্রবার ܫসোনা নিশ্চিত হওয়🦂ার পর রিংয়ের বাইরে থাকা আলজেরিয়ার নাগরিকরা খেলিফের নাম ধরে চিৎকার করতে থাকে। এসময় আনন্দে জাতীয় পতাকা উড়াতে থাকে। আলজেরিয়ার জাতীয় সংগীত চলাকালে খেলিফের চোখে পানি দেখা যায়।

Link copied!