• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোহলিদের কোচ হলেন দিনেশ কার্তিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৫:৪৩ পিএম
কোহলিদের কোচ হলেন দিনেশ কার্তিক
বিরাট কোহলি ও দিনেশ কার্তিক । ছবি : সংগৃহীত

সর্বশেষ আইপিএলেও বিরাট কোহলিদের সঙ্গী হিসেবে খেলেছেন। আর এবার সতীর্থদেরই কোচিং করাবেন কার্তিক। খেলা ছাড়লেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়ে দেয়নি উইকেটরক্ষক এই ব্যাটারকে। নতুন মৌসুমে দলটির ব্যাটিং কোচ তথা মেন্টরের দা𓆉য়িত্ব পেয়েছেন কার্তিক।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে, ২০২৫ আইপিএলে নতুন ভূমিকায় দেখꦇা যাবে কার্তিককে, বিরাট কোহলিদের ব্যাটিং কোচ🧜 হিসেবে।

নিজের শেষ আইপিএলে ব্যাট হাত▨ে অনবদ্য পারফরম্যান্স মেলে ধরেন কার্তিক। ১৫ ম্যাচের ১৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ১৮৭.৩৫ স্ট্রাইকরেটে ৩২৬ রান সংগ্রহ করেন তিনি। ছিল ২টি হাফসেঞ্চুরি।

সবমিলিয়ে বেঙ্গালুরুর হয়ে ৬০টি ম্যাচ খেলার অভিজ্ঞতা কার্তিকের। ৫৩টি ইনিংসে ব্যাট করে সাকুল্যে করেছেন ৯৩৭ ಌরান। কোহলির পরে বেঙ্গালুরুর হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতীয় ক্রিকেটার তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে কার্তিক হাফসেঞ্চুরি করেছেন ৩টি। স্ট্রাইকরেট ১৬২.৯৫।

আর পুরো আইপিএল ক্যারিয়ার হিসেব করলে কার্তিক মোট ২৫৭টি ম্যাচে মাঠে নেমেছেন। ২৩৪টি ইনিংসে ব্যাট করে ৪৮৪২ রান সংগ্রহ করেছেন তিনি। হাফসেঞ্চুরি করেছেন ২২টি। তিনি ক্যাচ ধরেছেন ১৪৫টি এবং স্টাম্প-আউট করেছেন ৩৭টি। মহেন্দ্র সিং ধোনির পর আইপিএলের ইতিহাসে 🔯দ্বিতীয় সেরা উইকেটকিপার হলেন কার্তিক।

Link copied!