• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সব টেস্টই খেলতে চান দেশসেরা তারকা সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০২:৪৯ পিএম
সব টেস্টই খেলতে চান দেশসেরা তারকা সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিশ্ব ক্রিকেটের অন্যত♐ম সেরা অলরাউন্ডার  সাকিব আল হাসান গত ৬ বছরে খেলেছেন মাত্র ১৬টি টেস্ট ম্যাচ। যে কারণে টেস্ট ক্রিকেট সিরিজ আসলেই জল্পনা-কল্পনা শুরু হয় তাকে নিয়ে। টে🐼স্ট ম্যাচ আসলে বিশ্রামের কথা বলে ম্যাচ না খেলার অভিযোগও রয়েছে সাকিবকে নিয়ে।

চলতি বছরে ৮টি টেস্ট ম্যাচ রয়েছে বাংলাদেশ দলের। যার সবগুলোই খেলবেন তিনি এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক🎃 গাজী আশ𝕴রাফ হোসেন লিপু।

সোমবার মিরপুরে গণমাধ্যমকে লিপু বলেন, ‘আমরা আটটি টেস্ট ম্যাচ খেলব চলতি বছর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী ডিসেম্বরে যা শেষ হবে। তিনি (সাকিব) সবগুলোতেই অ্যাভেইলেবল থাকবেন। তিনি নিয়মিতভাবেই অনুশীলন সেশনে আসবেন। অনুশীলন সেশনে খেলোয়াড়, বিদেশি কর্মকর্তা সবারই নিরাপত্তার একটা ব্যাপার ཧথাকবে। বর্তমান পরিস্থতির আলোকে সেটা দেশকে নিশ্চিত করতেই হবে। সাকিব দেশের একজন শীর্ষ খেলোয়াড়।’

লিপু নিশ্চিত করেছেন রাজনীতিতে নাম থাকলেও সাকিব খেলছেন মেধার ভিত্তিতে, ‍‍`সাকিব যেহেতু রাজনৈতিক ব্যাক্তিত্ব ছিলেন আমরা তাকে নিয়ে ভেবেছি। তার সিলেকশানটা হয়েছে তার খꦫেলার মেধার উপরে। আমি যদি সিলেকশান🦩 প্যানেলে থাকি আমরা সবসময় মেধাটাকেই গুরুত্ব দেব।’

উল্লেখ্য, সাকিব এ পর্যন্ত ৬৫টি টেস্ট খেলেছেন। তাতে তিনি ব্যাট হাতে ৩৮.৬৪ গড়ে ৪৩৬৭ রান করেছেন।  তার সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ৩০টি। সর্বোচ্চ সংগ্রহ ২১৭ রান। বল হাতে উইকেট পেয়েছꦫেন ২৩১টি। ইনিংসে কমপক্ষে ৫টি উইকেট লাভ করেছেন ১৯ বার। ম্যাচে ১০ উইকেট পেয়েছেন ২ বার। সেরা বোলিং ৩৬ রানে ৭ উইকেট।  

 

Link copied!