• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তামিমের আউট দুর্বল ‍‍`মানসিক‍‍` ভুলের ফল: সিডন্স


ফারজানা ববি
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৭:১৭ পিএম
তামিমের আউট দুর্বল ‍‍`মানসিক‍‍` ভুলের ফল: সিডন্স
ছবি সংগৃহীত

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। মাত্র ১৩৯ রান তুলতেই ৫ উইকেট ൲হারিয়েছিল তারা। দলের ওপেনার তামিম ইকবাল আশা দেখিয়ে💃ও ৪৭ রানে উইকেট প্রতিপক্ষকে তুলে দেন।

বাংলাদেশের ব্যাটিং কোচ জেমি সিডন্স তামিমের এই উইকেট বিলিয়ে আসাকে আগ্রাসন বলতে নারাজ। তিনি মনে করেন এই বাঁহাতি আউট হয়েছেন দুর্🧸বল মানসিকতার কারণে।

সিডন্স বলেন, "আমি মনে করি না আগ্রাসী ভূমিকা তামিমকে আউট করেছে। এটি ছিল ওই সময়ের মানসি🗹ক দুর্বলতার ভুল। তামিমের ইনিংস তার জন্য খুব༒ই স্বাভাবিক। টেস্ট বা ওয়ানডেতে সে বেশ আক্রমণাত্মক। থিতু হলে সে খেলায় স্থির হয়ে যায়।"

সিডন্স আরও বলেন, "আমার মনে হয় তামিম অর্ধশতক পূর্ণ করার জন্য একটি চার মারার কথা ভাবছিল। তবে সে ভুলে গিয়েছিল পুরো ইনিংসটি কীভাবে সে সাজিয়েছে। আমার মন𝔍ে হয় ৪৭ 🀅রান সে ভালোই খেলেছে। তবে আরও বেশি রান পেতে খেলা চালিয়ে নিতে পারলে ভালো হতো।"

দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ১৩৯ রান তুলে তৃতীয় দিন ২১৭ রা𒐪নে অলআউট হয়ে যায়। দিনের দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা এই প্রতিবেদন লেখা পর্যন্ত চা বিরতির আগে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৮৪ রান করে লিড নিয়েছে ৩২০ রানের। প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়া তাইজুল দ্বিতীয় ইনিংসেও তুলে নিয়েছেন আরও ২ উইকেট। 

Link copied!