• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাইমন্ডসের স্মরণে চট্টগ্রাম টেস্টের আগে এক মিনিট নীরবতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২২, ১১:৩৪ এএম
সাইমন্ডসের স্মরণে চট্টগ্রাম টেস্টের আগে এক মিনিট নীরবতা
ছবি সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। শন🔥িবার (১৪ মে) স্থানীয় সময় রাতে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। অস্ট্রেলিয়ার হয়ে দুইবার ব🔴িশ্বকাপজয়ী সাবেক এই অলরাউন্ডারের মৃত্যুতে শোকে কাতর গোটা ক্রিকেট বিশ্ব।

সাবেক এই অলরাউন্ডারকে স্মরণ করে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট শুরুর আগে এক মিনিট নীর🍸বতা পালন করেছে দুই দল। এছাড়া বাংলাদেশ ক্রিকেট দল টস হেরে বোলিংয়ে নেমেছে নিজেদের জার্সিতে কালো আর্মব্যান্ড পরে।

সাইমন্ডস অস্ট্রেলিয়ার সোনালি দিনের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ১৯৯৮ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেকের🥀 পর অজিদের ২০০৩ ও ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। কিন্তু মাত🀅্র ৪৬ বছর বয়সে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন এই ক্রিকেটার।

অবসরের পর টাউন্সভিলের বাইরে বসবাস করতেন সাইমন্ডস। সেখানেই হার্ভি রেঞ্জের কাছাকাছি জায়গায় রাত ১১টার পর এক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তিনি। সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে চলার সময় হঠাৎ এটি 🅺নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে গড়িয়ে প𒊎ড়ে।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬ টেস্ট, ১৯৮টি🌸 ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাইমন্ডস। যেখানে ব্যাট হাতে সব ফরম্যাট মিলিয়ে ৬৮৮৭ রানের সঙ্গে বল হাতে ১৬৫ উইকেট লাভ করেন। এছাড়া বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে তার সময়ের হটকেক ছিলেন ক্রিকেটের কমপ্লিট প্যাকেজ এই ক্রিকেটার।   

Link copied!