• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বাধীনতা দিবসে গুগলের ডুডল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২২, ১০:৪৮ এএম
স্বাধীনতা দিবসে গুগলের ডুডল

আজ শনিবার (২৬ মার্চ) বাংলাদেশের ৫২তম স্বাধীনতা দিবস। এ উপলক্ষে সার্চ ইꦑঞ্জিন গুগলের হোমপেজের বিশেষ আকর্ষণ হিসেবে দেখা দিচ্ছে ডুডল। ছবিতে গুগলের নামের স♏ঙ্গে শোভা পাচ্ছে বাংলাদেশের লাল-সবুজ পতাকা। গুগল তাদের হোম পেজে বিশেষ ডুডলের মাধ্যমে আজকের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছে বাঙালীকে।

শুক্রবার (২৫ মার্চ) রাত ১২টার পর থেকেই এই ডুডলটি চালু 💮ক🎐রে গুগল।

আজ সারা দিন এ সার্চ ইঞ্জিনে ঢুকলেই চোখে পড়বে বাংলাদেশের൩ পতাকাসংবলিত দৃষ্টিনন্দন এই ডুডল। এতে কার্সর ধরলে বা ট্যাপ করলে উঠে আসছে ‘বাংলাদেশ ইনডিপেনডেন্স’। আর তাতে ক্লিক কর♈লেই বাংলাদেশের স্বাধীনতা দিবসের ইতিহাস এবং এ সম্পর্কিত ওয়েবসাইটগুলো দেখাচ্ছে গুগল।

বিশেষ কোনো দিন, বিশেষ কোনো ব্যক্তি কিংবা আবিষ্কার নিয়ে গুগল নিয়মিত ডুডল প্রꦜকাশ করে থাকে। গুগরের সার্চ বক্সের ওপরে নিজেদের লোগোর পরিবর্তে এর সঙ্গে সংগতিপূর্ণ নকশার যে লোগো তৈরি করে গুগল, তাকেই বলা হয় ডুডল। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে দৃষ্টিনন্দন ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় এ সার্♛চ ইঞ্জিন।

গুগলের এই ডুডলটি শুধু বাংলাদেশ থেকেই দেখা যাচ্ছে। এর আগেও বেশ কয়েক বছর ধরেই স্বাধীনতা দিবসে বিশেষ ডুডল প্রকাশ করে গুগল। ২০১৩ সালে প্রথমবার স্বাধীনতা দিবসের ডুডল প্রদর্শন কর🐼েছিল গুগল কর্তৃপক্ষ।

Link copied!